মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার ইতিহাস ছড়িয়ে দিতে হবে প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে : নুরুল আমিন রুহুল এমপি

মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ছেংগারচর বাজারে অবস্থিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

প্রধান অতিথির বক্তব্যে এমপি নুরুল আমিন রুহুল বলেছেন, বীর মুক্তিযোদ্ধারাই জাতির সূর্য সন্তান আর স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন। কারও দান কিংবা অনুকম্পা নয়, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলার এই স্বাধীনতা।

মুক্তিযুদ্ধে নারী মুক্তিযোদ্ধাদের অবদানও অনস্বীকার্য। মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার ইতিহাস ছড়িয়ে দিতে হবে প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে। স্বাধীনতার প্রকৃত ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হবে।

তবেই তারা গৌরবময় স্বাধীনতাকে সমুজ্জ্বল রাখতে পারবে। এ সময় তিনি মুক্তিযুদ্ধের চেতনায় সোনার বাংলা গড়ার প্রক্রিয়ায় অবদান রাখার জন্য মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান জানান।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুজাম্মেল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

আরো পড়ুন :
তারুণ্য ব্লাড ডোনার সোসাইটি ১ম বর্ষপূর্তির ২য় বর্ষ উদযাপন
ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হওয়ায় খুলনায় ৩৬ আওয়ামীলীগ নেতা বহিষ্কার

আরো বক্তব্য রাখেন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মিয়া মো. জাহাঙ্গীর, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমান তপু, উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম লস্কর, বীর মুক্তিযোদ্ধা আ. সাত্তার। আলোচনা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

সেপ্টেম্বর  ১২.২০২১ at ১৮:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি