রাজশাহী মহানগরীতে দালাল চক্রের ৮ জন সদস্যকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত

বিজ্ঞাপন

রাজশাহী বিআরটিএ অফিস এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে বিআরটিএর কাজে প্রতারণাকারী এবং দালাল চক্রের ৮জন্য সদস্যকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তরিকুল ইসলাম।

গতকাল রোববার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করে তাদের বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

রোববার সন্ধা ৭টায় র‌্যাব-৫, এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অভিযানিক দল জানতে পারে যে, দীর্ঘদিন যাবত বিআরটিএ অফিসে এবং এর আশপাশে অবস্থান করে ড্রাইভিং সনদ প্রদান করার নামে সাধারণ মানুষের কাছ থেকে টাকা নেয় একটি প্রতারক ও দালালচক্র।

এছাড়াও তারা বিআরটিএ অফিসে সরকারী কাজে বাধা প্রদানসহ আরো অন্যান্য অপরাধ সংঘটিত করে। এরই প্রেক্ষিতে র‌্যাবের একটি অপারেশন দল মোঃ তরিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, রাজশাহীকে সাথে নিয়ে একটি মোবাইল কোর্ট পরিচালনা করে প্রতারক ও দালাল চক্রের ৮জন সদস্যকে গ্রেফতার করা হয়।

প্রতারণাকারী এবং দালাল চক্রের দন্ডপ্রাপ্ত আসামীরা হলো: মহানগরীর রাজপাড়া থানা এলাকার মৃত শহিদুল্লাহ‘র ছেলে মোঃ ফরহাদ (৩৫), একই লক্ষীপুর এলাকার মৃত আঃ রহমানের ছেলে মোঃ রাসেল (৩৫), মোঃ জাহাঙ্গীর আলমের ছেলে মোঃ জাহিদ হাসান(২৩), বোয়ালিয়া থানাধিন শালবাগান এলাকার মৃত আঃ হান্নানের ছেলে মোঃ হাফিজ (৩২), শাহমখদুম থানাধিন উত্তর নওদাপাড়া এলাকার মোঃ ইনসান আলীর ছেলে মোঃ রবিউল ইসলাম, (এই ছয় জনের ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড) এছাড়াও মহানগরীর শাহমখদুম থানাধিন রায়পাড়া এলাকার মোঃ এমারতের ছেলে মোঃ শাফি (২২), বোয়ালিয়া থানাধিন শিরোইল এলাকার মৃত এনামুল হকের ছেলে মোঃ মমিনুল হক (৬০)কে (৭ দিনের বিনাশ্রম কারাদন্ড) একই থানার শিরোইল এলাকার ইউসূফ আলীর ছেলে মোঃ আয়াতুল্লাহ (৩৪) কে এক হাজার টাকা জরিমানা করেন মোঃ তরিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট, রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়।

গ্রেফতাকৃতদের বিরুদ্ধে দন্ড বিধি- ১৮৬০ এর ১৮৮ ধারায় বিচার করতঃ আর্থিক জরিমানাসহ বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে রাজশাহী কারাগারে প্রেরণ করা হয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তি উল্লখ করা হয়।

সেপ্টেম্বর  ০৫.২০২১ at ২২:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মারার/রারি