কাজিপুরে ভোক্তা অধিকার অভিযানে অর্থদন্ড: নকল সার জব্দ ও ধ্বংস

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের আদিষ্ট ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, সিরাজগঞ্জ মহোদয় এঁর সার্বিক নির্দেশনায় কাজিপুর উপজেলার নির্বাহি অফিসার জাহিদ হাসান সিদ্দিকী মহোদয় এর সহযোগিতায় সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনির নেতৃত্বে কাজিপুরে ক্যাবের অভিযান পরিচালিত হয়েছে।

(৫ সেপ্টেম্বর) রবিবার অভিযানে কাজিপুর উপজেলার হরিনাথপুর সকাল বাজারে ৫ টি প্রতিষ্ঠানকে ৭৮ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় মেয়াদ উত্তীর্ণ পন্য ও আমদানি বিহীন পন্য রাখার দায়ে ২৮ হাজার টাকা জরিমানা আদায় এবং সতর্করণ করা হয়।

এছাড়া উপ‌জেলার হরিনাথপুর গ্রামে একটি সোর্সের প্রেক্ষিতে আবাসিক বাসায় নকল সার তৈরি করার অপরাধে ঐ গ্রামের সোহরাব হোসেনের পুএ হেলাল উদ্দিন (২৭) কে ৫০ হাজার টাকা জরিমানা, মেশিন জব্দ ও নকল সারের প্যাকেটগুলি ধ্বংস করা হয়।

বাজার এলাকায় বিভিন্ন পণ্যের পাইকারী ও খুচরা প্রতিষ্ঠানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে দোকান/ প্রতিষ্ঠানে পণ্যের মূল্য পরিবীক্ষণ করা হয়।জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ভোক্তা ও ব্যবসায়ীবৃন্দের করণীয় বিষয়ক প্রচারপত্র বিলি করা হয়।

আরো পড়ুন :
১২ সেপ্টেম্বর ৫টি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
বাসুলিয়ায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

উক্ত তদারকিতে সহ‌যো‌গিতা ক‌রেন উপজেলা কৃষিঅফিসার রেজাউল করিম, বাজার কর্মকর্তা, উপজেলা ক্যাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক আল মাহমুদ সরকার জুয়েল ও, জেলা পুলিশ লাইনের এর এক‌টি টিম।

সেপ্টেম্বর  ০৫.২০২১ at ১৮:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আসোচা/রারি