খুলনায় মামুনুলের জামিন না মঞ্জুর, চার্জ গঠন ১০ অক্টোবর

খুলনায় পুলিশের ওপর ককটেল বোমা ও গুলি নিক্ষেপের ঘটনার মামলায় হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। এছাড়া আগামী ১০ অক্টোবর চার্জ গঠনের পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

রবিবার (৫ সেপ্টেম্বর) বেলা পৌনে ১১টার দিকে খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান এই নির্দেশ দেন । এর আগে, সকালে খুলনা জেলা কারাগার থেকে মামুনুল হককে আদালতে আনা হয়।

আদালতে দাখিলকৃত মামলার চার্জশিট সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২২ ফেরুয়ারি বিকেল সোয়া চারটার দিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বাতিল, গ্রেপ্তারকৃত যুদ্ধাপরাধীদের মুক্তি ও সরকার বিরোধী স্লোগান দিয়ে জামায়েতে ইসলামী, বিএনপি ও হেফাজতে ইসলামীসহ ১২ দলের প্রায় ৩ হাজার মানুষ মিছিল বের করে। মিছিলটি শিববাড়ি মোড়ের ফুজি কালার ল্যাবের সামনে পৌঁছালে পুলিশি বাঁধার সম্মুখীন হয়। এ সময় অংশগ্রহণকারীরা মিছিলের মধ্য থেকে পুলিশের ওপর ককটেল বোমা ও গুলি নিক্ষেপ করতে থাকে।

আরো পড়ুন:
চেতনা নাশক টেবলেট খাওয়ায়ে ২লাখ ৬০হাজার টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র
কাজিপুরে নারীদের প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন

এ ব্যাপারে সোনাডাঙ্গা থানায় খুলনা মহানগর ইমাম পরিষদের কয়েকজন নেতা ও হেফাজত ইসলামীর নেতা মাওলানা মামুনুল হকসহ ২৬ জনের নামে ২২ ফেরুয়ারি ২০১৩ তারিখে সোনাডাঙ্গা থানার এসআই আলমগীর কবীর বাদী মামলা দায়ের করেন। ২০১৫ সালের ২১ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. মোক্তার হোসেন মোট ১০৭ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। এই মামলায় মামুনুল হক দীর্ঘদিন পলাতক ছিলেন।

গত ২ সেপ্টেম্বর বিকেলে কাশিমপুর কারাগার থেকে একটি প্রিজনভ্যানে তাকে খুলনা কারাগারে আনা হয়।

সেপ্টেম্বর ০৫.২০২১ at ১৭:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ