বগুড়ায় কমতে শুরু করেছে যমুনা নদীর পানি

বিজ্ঞাপন

বগুড়ায় কমতে শুরু করেছে যমুনা নদীর পানি। গত ২৪ ঘণ্টায় জেলার সারিয়াকান্দি উপজেলার মথুরাপুর পয়েন্টে যমুনার পানি ১৮ সেন্টিমিটার কমে বিপদসীমার ৪৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

প্রবল বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলে জেলার সারিয়াকান্দি পয়েন্টে যমুনা নদীতে পানি বেড়েছিল যা কিছু টা হলেও কমতে শুরু করেছে। যমুনা নদীতে পানি বাড়ায় উপজেলার চরাঞ্চল ও নিম্নাঞ্চল চালুয়াবাড়ী, কর্নিবাড়ী, কুতুবপুর, চন্দনবাইশা, কাজলা, কামালপুর, রৌহাদহ, বোহাইল ও সারিয়াকান্দি সদর সহ নিম্নাঞ্চলের পাট, ধান, ভুট্টা, সবজী ও বীজতলা সহ ফসলি জমি পানিতে তলিয়ে গিয়েছিল। যা ধীরে-ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরছে। পানি বৃদ্ধি কমে গেলেও দুর্ভোগ এখনো কমেনি বাড়ছে খাদ্য সংকট পানিবাহিত রোগ সহ নানান রকমের জটিলতা।

আরো পড়ুন :
বাসুলিয়ায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত
প্রেমিকার কোলেই মারা যান সিদ্ধার্থ!

(৫সেপ্টেম্বর) রবিবার বগুড়া পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা গেছে, সারিয়াকান্দি উপজেলার মথুরাপাড়া পয়েন্টে যমুনা নদীর পানি বিপৎসীমা নির্ধারণ করা হয়েছে ১৬ দশমিক ৭০ সেন্টিমিটার সেখান থেকে পানি বৃদ্ধি পেয়েছে ১৭ দশমিক ৩৬ সেন্টিমিটার হয়ে বিপদসীমার ৬৬ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হয়েছিল। তবে সেখান থেকে পানি কমতে শুরু করে এখন এসে দাঁড়িয়েছে ১৭ দশমিক ১৭ সেন্টিমিটারে।

সেপ্টেম্বর  ০৫.২০২১ at ১৬:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রাইর/রারি