মোকামতলা মুক্তি প্রতিবন্ধী সংস্থার সভাপতির বিরুদ্ধে প্রতিপক্ষের বিভ্রান্তি সৃষ্টির অভিযোগ!

বিজ্ঞাপন

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলায় মুক্তি প্রতিবন্ধী সংস্থার সভাপতি জাকির হোসেন হলেও হেলাল উদ্দিন নামের এক চতুর ব্যক্তি নিজেকে সভাপতি দাবী করে বিভ্রান্তি সৃষ্টি এবং গোপনে পাল্টা কমিটি গঠনের পায়তারা করছে।

সম্প্রতি অন্যায় বাবে হেলাল উদ্দীন নিজেকে সভাপতি দাবী করে একটি বস্ত্র বিতরণ অনুষ্ঠানও করেছে।

সরেজমিনে মোকাতলার মুরাদপুর টিএমএসএস অফিস সংলগ্ন মুক্তি প্রতিবন্ধী সংস্থায় গেলে প্রতীয়মান হয়, সংস্থাটি ২০০১ সালে স্থাপিত, এর রেজিষ্ট্রেশন নম্বার ১২৭০/০৭, মোট সদস্য ২১০জন এবং নির্বাচিত কার্য নির্বাহী সদস্য ৭জন। এছাড়াও ২০১৯ সালের ৬ আগষ্ট ৬ষ্ঠতম কার্যনির্বাহী কমিটির নির্বাচনের ফলাফল মোতাবেক মো. জাকির হোসেন ১৫২ ভোটের মধ্যে ১২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়ে সভাপতির দায়িত্ব পালন করছে।

সংস্থাটির সহ-সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ও সহ-সাধারণ সম্পাদক শাহিদা খাতুন বলেন, হেলাল উদ্দিন সংস্থার কেউনা, সে অন্যায়ভাবে নিজেকে সভাপতি দাবী করছে। তার সাথে জনৈক আশরাফুল ইসলাম ও বাইজিদ হোসেন নামের সুবিধাবাদীরা এক হয়ে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমরা গত ১ সেপ্টেম্বর সংস্থার সভা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

মুক্তি প্রতিবন্ধী সংস্থার গত নির্বাচনের নির্বাচন কমিশনার মোকামতলা ইউনিয়ন পরিষদের সচিব টিএম হেলাল হাফিজ বলেন, মো. জাকির হোসেনই মুক্তি প্রতিবন্ধী সংস্থার নির্বাচিত সভাপতি।

মোকামতলা মুক্তি প্রতিবন্ধী সংস্থার সভাপতি মো. জাকির হোসেন বলেন, হেলাল উদ্দিন তার অপকর্মের জন্য সংস্থা থেকে পূর্বেই বহিস্কৃত হয়েছে। সে গত নির্বাচনে অংশগ্রহণই করেনি। সে সংস্থার ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য অহেতুক ঝামেলার সৃষ্টি করছে।

এবিষয়ে প্রতিপক্ষ হেলাল উদ্দিন বলেন, আমি কোন জেলা কমিটি চিনিনা। মোকামতলায় বর্তমানে মুক্তি প্রতিবন্ধী সংস্থার কোন কমিটি নেই।

বগুড়া জেলা প্রতিবন্ধী সংস্থা নিয়ন্ত্রণকারী বন্ধন প্রতিবন্ধী সংস্থার সভাপতি ছাইদুর ইসলাম খান বলেন, জনৈক হেলাল উদ্দিন অহেতুক নিজেকে সভাপতি দাবী করছে। সে কোন নির্বাচনেই অংশগ্রহণ করেনি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। মোকামতলা মুক্তি প্রতিবন্ধী সংস্থার নির্বাচিত সভাপতি হলেন মো. জাকির হোসেন।

আরো পড়ুন :
সিলেটে উপনির্বাচন, ১৪৯ কেন্দ্রের সব ক’টিতে জয়ী নৌকার প্রার্থী
পিরোজপুর বাজারে ৩ কেজি ওজনের ইলিশ

শিবগঞ্জ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ছামিউল ইসলাম বলেন, মোকামতলা মুক্তি প্রতিবন্ধী সংস্থার সভাপতি জাকির হোসেন। অন্যকেউ সভাপতি দাবী করছে কিনা আমার জানা নেই।

সেপ্টেম্বর  ০৫.২০২১ at ১৪:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইর/রারি