সৌর বিদ্যুৎ বিতরণ অনিয়মের সংবাদ সম্মেলন

গত ১২ আগস্ট বান্দরবানে রুমা উপজেলা বিনামুল্যে সৌর বিদ্যুৎ প্যানেল বিতরণে অনিয়ম নিয়ে সংবাদ প্রচার ও জোর করে রুমা উপজেলার ৪নং গালেংঙ্গ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শৈউসাই মারমা করার সংবাদ সম্মেলনের মিথ্যা বক্তব্যে ৪নং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরার উপর দোষ চাপিয়ে দেয়ায় প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়েছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) গালেংঙ্গ্যা (ইউপি) পার্শ্ববতী থানচি উপজেলা বলিপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে গালেংঙ্গ্যা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরার নিজস্ব আয়োজনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় সংবাদ সম্মেলনে গালেংঙ্গ্যা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরা অভিযোগ করে বলেন, রুমায় ৪নং গালেংঙ্গ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শৈউসাই মারমা ৩বারের নির্বাচিত চেয়ারম্যান হলেও বিভিন্নভাবে দুর্নীতিগ্রস্থ হয়ে পড়েছে। সরকারের পক্ষ থেকে বিনামুল্যে পাড়াবাসীকে সৌর বিদ্যুৎ প্যানেল বিতরণ করার জন্য দেয়া হলে চেয়ারম্যান শৈউসাই মারমা ও তার নিজের সঙ্গীরা বিভিন্ন পরিমাণ অর্থ নিয়ে কাউকে সোলার দিচ্ছে আর কাউকে বঞ্চিত করছে।

আরো পড়ুন :
পিরোজপুর বাজারে ৩ কেজি ওজনের ইলিশ
সিলেটে উপনির্বাচন, ১৪৯ কেন্দ্রের সব ক’টিতে জয়ী নৌকার প্রার্থী

তিনি আরো বলেন, ইতিপূর্বে কয়েকটি সংবাদ মাধ্যমে চেয়াম্যান শৈউসাই মারমার বিরুদ্ধে অর্থ আদায় করে সোলার বিতরণের অভিযোগ প্রকাশ করা হলে চেয়ারম্যান উল্টো তার দুনীর্তিতে আমাকে জড়িয়ে হেয় করছে, আমি তার তীব্র প্রতিবাদ জানাই। এসময় তিনি ঘটনার সুষ্ট তদন্ত ও দোষীদের শাস্তি প্রদানের দাবি জানান।

সংবাদ সম্মেলনে এসময় গালেংঙ্গ্যা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরা, গালেংঙ্গ্যা ইউনিয়ন পরিষদ এর ১নং ওয়ার্ড মেম্বার অনচন্দ্র ত্রিপুরা, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি রেইন চং ম্রোঃ, কারবারী (পাড়া প্রধান) রাং ওয়াই ম্রোঃ, যোগেশ ত্রিপুরার পুত্র মথি ত্রিপুরাসহ এলাকার বিভিন্ন ওয়ার্ডের মেম্বার, এলাকাবাসী, পাড়ার প্রধান কারবারী ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সেপ্টেম্বর  ০৫.২০২১ at ১১:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চিঅমা/রারি