সিলেটে উপনির্বাচন, ১৪৯ কেন্দ্রের সব ক’টিতে জয়ী নৌকার প্রার্থী

সিলেট- ৩ আসনে উপনির্বাচনে নৌকা প্রার্থীর বিজয় হয়েছে। শনিবার রাত ৮টা পর্যন্ত প্রাপ্ত ফলাফল অনুযায়ী, সিলেট-৩ আসনের ৪টি থানার (দক্ষিণ সুরমা, মোগলাবাজার, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) সবগুলো কেন্দ্রে বিজয় লাভ করেছেন নৌকা মার্কার এই প্রার্থী। তার ভোটের ব্যবধান ৬৫ হাজার ১০১। ফল বিশ্লেষণে দেখা গেছে, নির্বাচনে প্রায় ৩৭ শতাংশ ভোট পড়েছে।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, সিলেট-৩ আসনের ৪টি থানার সকল ভোটকেন্দ্রে মোট ভোট পড়েছে ১ লাখ ১৪ হাজার ৩০৯টি। এর মধ্যে নৌকা প্রতীক পেয়েছে ৮৯ হাজার ৭০৫টি ও লাঙ্গল প্রতীক পেয়েছে ২৪ হাজার ৬০৪ টি ভোট। প্রধান প্রতিদ্বন্দ্বিতায় এই ২ প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান ৬৫ হাজার ১০১টি।

এদিকে, দক্ষিণ সুরমা উপজেলায় নৌকা মোট ভোট পেয়েছে ২২ হাজার ৪৬৪ ও লাঙ্গল ৩ হাজার ১২৩। ফেঞ্চুগঞ্জ উপজেলায় নৌকা ২২ হাজার ২২৪ ও লাঙ্গল ৪ হাজার ৫৫৬, বালাগঞ্জে নৌকা ২৪ হাজার ২৭৩ ও লাঙ্গল ৩ হাজার ৩৩৭ এবং মোগলাবাজারে নৌকা ২০ হাজার ৭৭৪ ও লাঙ্গল ১৩ হাজার ৫৮৮টি ভোট পেয়েছে।

আরো পড়ুন :
জাগ্রত তারুণ্য’ ঢাকা মহানগর কমিটির বর্ষপূর্তি
১২ সেপ্টেম্বর ৫টি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সিলেট-৩ আসনে উপ-নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন, আওয়ামীলীগের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক (লাঙ্গল), বিএনপির বহিষ্কৃত প্রার্থী শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী জুনায়েদ মোহাম্মদ মিয়া (ডাব)।

সেপ্টেম্বর  ০৪.২০২১ at ২৩:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আকারু/রারি