জাতির জনকের ঘনিষ্ঠ সহচর মরহুম এম. আব্দুর রহিমের ৫ মৃত্যুবার্ষিকী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য, রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা “স্বাধীনতা পদক” প্রাপ্ত সাবেক সংসদ সদস্য মরহুম এম আব্দুর রহিমের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনাজপুর শহরের গনেশতলা-নিমতলা দোকান মালিক সমিতির উদ্যোগে দোয়া মাহফিল ও মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বাদ আছর শহরের মর্ডান মোড়ে গনেশতলা-নিমতলা দোকান মালিক সমিতির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলের পূর্বে সমিতির সহ-সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে মরহুমের কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন দৈনিক তিস্তা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ওয়াহেদুল আলম আটিষ্ট, সমিতির সভাপতি মো. সেলিম, সাধারণ সম্পাদক নওশাদ ইকবাল কলিংসসহ সমিতির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আলোচনার পরে দোয়া মাহফিল পরিচালনা করেন নিমতলা জামে মসজিদের ইমাম ও খতিব সাইফুল ইসলাম। এরপর নিমতলা মন্দির প্রাঙ্গণে বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি স্বরূপ কুমার বক্সী বাচ্চু ও সমিতির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আরো পড়ুন:
স্কুল-কলেজে সপ্তাহে একদিন ক্লাস: শিক্ষা উপমন্ত্রী
১০ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল

উল্লেখ্য, ২০১৬ সালের ৪ সেপ্টেম্বর ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সর্বজন শ্রদ্ধেয় জননেতা এম. আব্দুর রহিম ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে ও ৪ মেয়ে রেখে যান। সন্তানদের মধ্যে বড় ছেলে এম. ইনায়েতুর রহিম হাইকোর্টের বিচারপতি ও ছোট ছেলে ইকবালুর রহিম জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর-৩ আসনের এমপি এবং ৪ মেয়ে মধ্যে বড় মেয়ে ডা. নাসিমা বেগম স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), ডা. নাদিরা বেগম ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা সেবায় নিয়োজিত রয়েছেন। অপর ২ মেয়ে নাফিসা বেগম ও নাজিলা বেগম গৃহবধূ।

সেপ্টেম্বর ০৪.২০২১ at ২১:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মআহ/জআ