বেকার যুবক ও যুবতীদের আত্নকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের সমাপনী

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প ( ইউজিডিপি) এর আয়োজনে ও স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে বেকার যুবক ও যুবতীদের আত্নকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ফ্রিল্যান্সিং এবং আউটসোর্সিং উপর এর সক্ষমতা বৃদ্ধিমূলক ১৯ আগস্ট হতে ৩ সেপ্টেম্বর পর্যন্ত ১৫ দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম আবু সুফিয়ান।

শুক্রবার ( ৩ সেপ্টেম্বর) ক্ষেতলাল উপজেলা পরিষদ কতৃক আয়োজিত ক্ষেতলাল সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে ১৫ দিনব্যপী আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ হয়। প্রশিক্ষণ শেষে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম আবু সুফিয়ান। ১৯ আগস্ট হতে ৩ সেপ্টেম্বর পর্যন্ত ১৫ দিনব্যাপী প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে ছিলেন, ক্ষেতলালের সফল ফ্রিল্যান্সার ও আল্ট্রা আইটি সেন্টার, ঢাকা এর সিইও নাইমুল ইসলাম।

আরো পড়ুন:
নেত্রকোণার মদনে কিশোরীকে অপহরণ : ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা
কাহালুতে বিদ্যুৎ স্পর্শে গৃহবধুর মৃত্যু

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম আবু সুফিয়ান প্রধান অতিথির বক্তব্য প্রদানে বলেন, দেশ এখন তথ্য প্রযুক্তিগত দিক থেকে অনেক এগিয়ে। আপনারা যে প্রশিক্ষণ প্রশিক্ষণ গ্রহণ করলেন তার সদব্যবহার করে নিজেকে একজন সফল ফ্রিল্যান্সার হিসেবে আত্মপ্রকাশ করবেন। নিজে বেকারমুক্ত হবেন এবং দেশের অর্থনীতিতে অবদান রাখবেন।

এ সময় আরোও উপস্থিত ছিলেন, উপজেলা আইসিটির সহকারী পোগ্রামার খায়রুইয়ার রহমান (নাহিল) , সরকারি এস এ কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রভাষক মনোয়ার হোসেন মুকুল, উপজেলা পরিষদের সিএ এস.এম শওকত প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীদের মাঝে সন্মানি ও প্রশিক্ষণ সনদ প্রদান করা হয়।

সেপ্টেম্বর ০৩.২০২১ at ২০:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মশরশ/জআ