শিক্ষণ বিনিময় সভা অনুষ্ঠিত

৩১ আগস্ট ২০২১ তারিখ (মঙ্গলবার) লিডার্স এর বাস্তবায়নে এশিয়ান প্যাসিফিক রিসোর্স এ্যান্ড রিসার্চ সেন্টার ফর উইমেন এর সহযোগিতায় বিপ্লবের পথ. নিরাপদ যৌন ও প্রজনন স্বাস্থ্যের জন্য উম্মুক্ত প্রদর্শনী প্রকল্পের আওতায় লিডার্স এর সেন্টার ফর কোস্টাল ক্লাইমেট রেজিলিয়েন্ট এ শিক্ষণ বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত শিক্ষণ বিনিময় সভায় শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলার ৪ টি এস.আর.এইচ.আর দল থেকে ২০ জন এ্যাক্টিভিস্ট এর উপস্থিতিতে প্রকল্প বাস্তবায়নের সকল কার্যক্রম উপস্থাপন করা হয়।

আরো পড়ুন:
৪৬ জন দুস্থ পরিবারকে যবিপ্রবি কর্মচারী সমিতির খাদ্য সহায়তা
পেকুয়ায় পুত্রের ধারালো অস্ত্রের আঘাতে পিতা আহত

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস. এম. আতাউল হক দোলন, সভাপতিত্ব করেন লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক শেখ নুরুজ্জামান টুটুল, আরও উপস্থিত ছিলেন লিডার্স এর প্রোগ্রাম ম্যানেজার এসএম মনোয়ার হোসেন, প্রশাসনিক কর্মকর্তা অসিত কুমার মন্ডল, মনিটরিং অফিসার রনজিৎ কুমার মন্ডল, শ্যামনগর উপজেলা যুব ফোরামের সভাপতি মোমিনুর রহমান প্রমুখ।

প্রধান অতিথি বলেন যে, “লিডার্স উপকূলীয় এলাকায় সরকারের পাশাপাশি বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এই প্রকল্পে ৪০ জন কিশোর-কিশোরী যে কার্যক্রমের সাথে যুক্ত হয়ে সমাজের যৌন ও প্রজনন স্বাস্থ্য নিয়ে সচেতনমূলক কাজ করছে তারা আরও এগিয়ে যাক এই প্রত্যাশা করছি। শিক্ষকরা যদি এই বিষয়টা নিয়ে স্কুলে বিস্তারিত আলোচনা করেন তাহলে কিশোর-কিশোরীরা আরও বেশি সচেতন হতে পারবে।”

আগস্ট ৩১.২০২১ at ১৮:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/পকব/জআ