প্রেমের টানে ভারতের নাগরিক বাংলাদেশে, পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত

যশোরের চৌগাছা সীমান্ত থেকে ভারতীয় নাগরিক প্রিয়া সরকার (২০) ও তার প্রেমিকসহ ৭ জন বাংলাদেশিকে আটক করেছে বিজিবি জোয়ানরা। শুক্রবার ভোরে হিজলি ক্যাম্পের জোয়ানরা অভিযান চালিয়ে উপজেলার স্বরুপদহ ইউনিয়নের গদাধারপুর গ্রামের মৃত আজম আলীর ছেলে আখের আলীর বাড়ি থেকে তাদের আটক করেন। আটকের পরে ভারতীয় নাগরিক প্রিয়া সরকারকে প্রথমে স্থানীয় ইউপি সদস্য শিমুল হোসেনের জিম্মায় রাখা হয়। পরে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ভারতে তার স্বজনদের নিকট ফেরত হয়েছে।

এ বিষয়টি নিশ্চিত করেছেন স্বরুপদহ ইউপি সদস্য শিমুল হোসেন।

প্রিয়া সরকার ভারতের টেংরা গ্রামের ভরত সরকারের মেয়ে। তারা একভাই এক বোন। ভাই ভারতীয় সেনা সদস্য। আত্মীয়তার সূত্রে সৌরভ সরকার ও প্রিয়া সরকারের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে বলে জানান প্রিয়া সরকার। আটক অন্যান্যরা হলেন প্রিয়া সরকরের প্রেমিক যশোরের শার্শা উপজেলার কানাই নগর গ্রামের শংকর সরকারের ছেলে সৌরভ সরকার (২৫), একই গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে আরিফ হোসেন (২২), ঝিকরগাছার কৃষ্ণচন্দ্রপুর গ্রামের হাসেম আলীর ছেলে সুজন হোসেন (২০), রফিকুল ইসলরামের ছেলে জালাল উদ্দীন (১৮), একই গ্রামের আবজাল হোসেনর ছেলে নোমান হোসেন (২৭) তাদের বহনকারি ইজিবাইক চালক একরামুল হোসেন (২০) ও চৌগাছা উপজেলার সীমান্ত গদাধারপুর গ্রামের মৃত আজম আলীর ছেলে আশ্রয় দাতা আখের আলী (৫৫)।

হিজলি বিজিবির দাবি আটককৃতরা অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করছিল। আটককৃতদের চৌগাছার থানার মাধ্যমে আদালতে পাঠানো হবে বলে জানান আন্দুলিয়া বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার নজরুল ইসলাম।

এদিকে শুক্রবার বিকেলে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠকের মাধ্যমে প্রিয়া সরকাকে তার স্বজনদের নিকট ভারতে ফেরত দেওয়া হয়। এ সময় বিজিবির পক্ষে আন্দুলিয়া বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার নজরুল ইসলাম ও বিএসএফর পক্ষে ১০৭ ডেল্টা বেটিলিয়ান ভারতের উত্তর বয়রা ক্যাম্পের কোম্পানী কমান্ডার কাজুর উপস্থিত ছিলেন।

প্রেমিক সৌরভ সরকারের চাচাতো ভাই অরবিন্দ সরকার বলেন, ভারতের টেংরা গ্রামে সৌরভের আত্মীয় রয়েছে। সেখানে যাতায়াতের মাধ্যমে প্রিয়া সরকারের সাথে তার প্রেমের সম্পর্ক হয়। এর পরে ফোনে কথা চলে তাদের। হঠাৎ কাউকে কিছু না জানিয়ে প্রেমিকা প্রিয়া বাংলাদেশে এসে সৌরভের কাছে ফোন দেয়।

আরো পড়ুন:
কিশোরীর লাশ তুলে কাফনের কাপড় কর্তন করেছে দুর্বৃত্তরা
শিবগঞ্জে শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল

এবং বলে তাকে না নিয়ে গেলে সে এখানেই আত্মহত্যা করবে। সে কারনেই হয়তো আমার ভাই এখানে এসেছিলো। তিনি অভিযোগ করে বলেন, সীমান্ত এলাকায় আসলেই তো আর কেই অবৈধ হয়না। ভারতীয় মেয়েটা ভারতে ফেরত দেওয়া হলো। কিন্তু আমার ভাইদেরকে জেল খানায় যেতে হলো এ কেমন বিচার!প্রিয়া সরকার বলে, আমি আমার বাবার কাছে অনুমতি নিয়েই এসেছি। আমি বি এ ২য় বর্ষের ছাত্রী। আমার বুঝ শক্তি হয়েছে। আমাকে ফেরত দিলে আমি আত্মহত্যা করব।

চৌগাছা থানার ডিউটি অফিসার এ এসআই সুমন হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় চৌগাছা থানায় একটি মামলা হয়েছে। মামলা নং ২৫। আটককৃতদের শনিবার আদালতে পাঠানো হবে।

আগস্ট ২৭.২০২১ at ২১:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/জআ