ঝিকরগাছায় বিদ্যুৎ চুরি করায় এক ব্যক্তিকে লক্ষাধিক টাকা জরিমানা

বিজ্ঞাপন

বিদ্যুৎ চুরির অপরাধে এক ব্যক্তিকে এক লক্ষ ৩২ হাজার টাকা জরিমানা করেছে যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১। যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের বড় পোদাউলিয়া গ্রামের ইয়াছিন আলীকে এ জরিমানা করা হয়েছে। সে ঐ গ্রামের ইব্রাহিম বিশ্বাসের ছেলে।

বাঁকড়া সাব-জোনাল অফিস সূত্রে জানা যায়, গত ৫/৬ বছর ধরে ইয়াছির আলী ৩টি মিটারের ড্রাফতার ছিদ্র করে অবৈধভাবে বিদ্যুৎ চালিয়ে আসছে। সম্প্রতি স্থানীয়দের তথ্য মোতাবেক তার বিদ্যুৎ চুরির বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসে। অভিযান চালিয়ে চুরির ঘটনা ধরায় পড়ায় তার দুটি মিটার খুলে নেয় বিদ্যুৎ অফিস। ঘটনায় বাঁকড়া সাব-জোনাল অফিসের বিদ্যুৎ ব্যবহারের উপরে ইয়াছিন আলী বিদ্যুৎ আইনে জরিমানা করেন। পরে ইয়াছিন আলী বাঁকড়ার একটি বিদ্যুৎ অফিসের দালালকে নিয়ে দোঁড়ঝাপ শুরু করেন। তাতে জরিমানার পরিমাণ একটু কমলেও শেষ রক্ষা হয়নি।

এজিএম বাসুদেব কুন্ডু এ প্রতিনিধিকে জানান, বিদ্যুৎ চুরির অপরাধের তাকে এক লক্ষ ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দুইবারে এই টাকা পরিশোধ করবে। প্রথম কিস্তিতে ৮২ হাজার টাকা ও বাকীটা একমাস পরে পরিশোধ করবে।

আরো পড়ুন:
চিত্রনায়িকা পরীমনি আটক
চৌগাছা হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে নানা অভিযোগ তদন্তের দাবি

এদিকে ইয়াছিন আলীর নামে বিদ্যুৎ অফিসের দালালীর অভিযোগ করেছে স্থানীয়রা। তারা জানান, বিদ্যুৎ অফিসের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর সাথে তার সখ্যতা আছে। সেই সুযোগে সে গ্রামের সাধারণ মানুষের নিকট থেকে মিটার দেয়ার নামে টাকা আদায় এবং মিটার সরানো বা বিল পরিশোধ করার জন্য বেশী টাকা নিয়ে বিদ্যুতের কাজ করেন। তার নিজ গ্রামের আব্দুল মালেক, জায়রা খাতুন ও আবিদ হোসেনের মিটার সরানোর জন্য এক হাজার করে টাকা নিয়েছেন।

আগষ্ট ০৪.২০২১ at ১৯: ০১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআ/জআ