চিলমারীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণে নিম্নমাণের ইট

কুড়িগ্রামের চিলমারীতে ভ’মিহীন ও গৃহহীন মানুষের জন্য ঘর নির্মাণে ব্যাবহার হচ্ছে নিম্নমানের ইট। নেই ঠিক মতো ভিত্তি সিমেন্টের ভাগোও দেয়া হচ্ছে কম। এ কাজে ব্যাপক অনিয়ম করা হচ্ছে বলে অভিযোগ এলাকাবাসির । পূর্ন নির্মানের আগেই ঘর নিয়ে দূশ্চিন্তায় সুবিধাভ’গীরা। এদিকে উপজেলা নির্বাহী অফিসার নিম্নমানের ইট ব্যবহারে নিষেধ করেলেও তার চোখের আরালে চলছে এসব দূর্নীতি ।

জানাগেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে গৃহহীন মানুষের জন্য ঘর করে দেয়া হচ্ছে তারইধারাবাহিকতায় চিলমারীতেও ৪২০ টি পাকা ঘরের বরাদ্দ দেয়া হয়েছে ।এর মধ্যে কিছু নির্মাণ করে হস্তান্তর করা হয়েছে বাকি গুলোর কাজ চলমান। এসব ঘর নির্মাণে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইট ও খোয়া । সরেজমিন,থানাহাট ইউনিয়নের মন্ডলপাড়া তেলিপাড়া এলাকায় ১৪ টি ঘর নির্মাণ কাজ শুরূ হয়েছে ।

আরো পড়ুন:
অস্ট্রেলিয়াকে পাত্তাই দিল না বাংলাদেশ
চৌগাছায় খোলা বাজারের দোকানে মানুষের ভিড়

এসময় ঘরের ভিওি সহ গাতনিতে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইট । এসব নিম্নমানের ইট নেয়া হয়েছে ভিন্নভিন্ন ভাটা থেকে ফলে কাজের মান খারাপ হচ্ছে । ইটের মান ভালো নয় স্বীকার করে মিস্তিরা বলেন আমার কি করবো।একটি সূত্রে জানা গেছে কম দামে এসব ইট কেনা হচ্ছে । অভিযোগ করার পরেও অল্পকিছু ইট পাল্টানো হলেও বাকিগুলো দিয়েই কাজ চলছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান বলেন,নিম্নমানের ইট ব্যবহারের সুযোগ নেই। খারাপ ইট বদলানো হবে যাতে কাজের মান ভালো হয় এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আগষ্ট ০৪.২০২১ at ৯:৫৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহ/জআ