ট্রাফিক পুলিশের অভিযান, দু’মাসে ২৫ লাখ টাকা জরিমানা আদায়

ট্রাফিক পুলিশ করোনাকালীন রেকর্ড পরিমাণ জরিমানা আদায় করেছে ঝিনাইদহ ছয় উপজেলায় জেলায়। বিভিন্ন সড়কে বে-আইনি ভাবে চলাচলকারী মোটরযান থেকে এসব জরিমানা আদায় করা হয়। জুলাই মাসের ৩১ দিনে ১৫ লাখ ২৪ হাজার টাকা আদায় করেছে ট্রাফিক পুলিশ।

অবৈধ মোটরযানের বিরুদ্ধে ৪৭৪ টি মামলা হয়েছে। এরমধ্যে ৩৮৮ মামলা নিষ্পত্তি হয়েছে। যেখান থেকে এই বড় অংকের টাকা আদায় করা হয়েছে। জুন মাসে ৬ উপজেলায় জেলায় রুজু করা ৬১০ টি মামলায় জরিমানা আদায় করা হয় প্রায় ২৫ লাখ টাকা। আগে কখনও এত বেশি টাকা জরিমানা থেকে আদায় হয়নি। শেষ দুই মাস জুড়েই জেলায় চলছে বিশেষ বিধিনিষেধ ও লকডাউন। জুন মাসে বেশিরভাগ চলাচলে বিশেষ বিধিনিষেধ ও লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন।

আরো পড়ুন:
নামেই লকডাউন খোলা রয়েছে মার্কেটসহ সব ধরণের দোকান পাট
রোডম্যাপ ঠিক করেই ব্যাপক হারে টিকার দেওয়ার সিদ্ধান্ত

এ ছাড়া গেল জুলাই মাস জুড়েই চলছে সরকার ঘোষিত লকডাউন। বিধিনিষেধ ও লকডাউনের সময় নিয়মিত চেকপোস্ট বসিয়ে জেলা ট্রাফিক পুলিশের একাধিক টিম চলাচলকারী অবৈধ মোটরযানের বিরুদ্ধে অভিযানে নামে। ফলে এ দুই মাসে রেকর্ড পরিমাণ জরিমানা আদায় ও মামলা দায়ের করা হয়।

এ ব্যাপারে ঝিনাইদহে কর্মরত ট্রাফিক ইনসপেক্টর সালাহউদ্দিন বলেন, জেলার ৬ উপজেলায় করোনাকালে প্রতিদিনই অবৈধ মোটরযানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চেকপোস্ট বসানো হচ্ছে। নিয়মিত জরিমানা ও মামলা করা হচ্ছে। কিন্তু মানুষকে খুব একটা সচেতন করা যাচ্ছে না।

আগষ্ট ০৩.২০২১ at ১০:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জরত/জআ