নিলামের জন্য রাখা ৪০ হাজার ইট আত্মসাত

কুড়িগ্রামের চিলমারীতে নিলামের জন্য রাখা পুরাতন ড্রেনের প্রায় ৪০হাজার ইট সমুলে আত্মসাতের অভিযোগ উঠেছে। উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে ওই ইট গোপনে বিক্রয় করে আত্মসাতের অভিযোগ রয়েছে। দায় এড়াতে পাল্টা-পাল্টি বক্তব্য দিচ্ছেন সংশ্লিষ্টরা।

জানাগেছে,এলজিইডি’র অধীনে থানাহাট বাজার থেকে রনপাগলীরতল ব্রীজ পর্যন্ত উপজেলা শহর নন মিউনিসিপ্যাল মাষ্টারপ্লান প্রণয়ন ও মৌলিক অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে ১হাজার ২৭৫মিটার ড্রেন নির্মানের কাজ করা হয়। ড্রেন নির্মানের সময় পুরাতন ড্রেনের প্রায় ৪০হাজার ইট নিলাম ছাড়াই সড়িয়ে নেয়ার চেষ্টা চলছিল।

বিষয়টি স্থানীয় সাংবাদিকদের দৃষ্টি গোছর হলে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রচার হয়। অবস্থা বেগতিক দেখে উপজেলা প্রকৌশলী তরিঘরি করে ইটগুলি সংরক্ষণের উদ্দেশ্যে বণিক সমিতির সাধারন সম্পাদক শাহাজাহান আলীর বাড়ীর সামনে জমা রাখেন।

সেখান থেকে হঠাৎ ইটগুলি গায়েব হয়ে যায়।উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে ওইসব ইট কোন প্রকার নিলাম ছাড়াই গোপনে বিক্রি করে সমুলে আত্মসাতের অভিযোগ উঠেছে। নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায় সেখানে ৪০হাজার ইট ছিল যা গোপনে বিক্রি করা হয়েছে। সরেজমিনে সোমবার দুপুরে ইট রাখার সেই জায়গায় গেলে কোন প্রকার ইট চোখে পড়েনি। নিলামের জন্য রেখে দেয়া ইট প্রসঙ্গে পাল্টা-পাল্টি বক্তব্য দিচ্ছেন উপজেলা প্রকৌশলী ও উপ-সহকারী প্রকৌশলী।

আরো পড়ুন:
লকডাউন বাস্তবায়নে মাঠে নিয়োজিত সেনাবাহিনীর জিওসি
ভাত রান্না করতে দেরি হওয়ায় স্ত্রীকে হত্যা স্বামী আটক

থানাহাট বাজার আদর্শ বণিক সমিতির সাধারন সম্পাদক শাহাজাহান আলী বলেন,আমি কিছুই জানি না আমার বাড়ীর সামনে কিছু ইট রাখা হয়েছিল হঠাৎ এখন দেখি সে ইট নেই।

উপ-সহকারী প্রকৌশলী আতাউর রহমান হিরু বলেন,ড্রেনের পুরাতন ইটের বিষয়ে আমি কিছু জানি না।উপজেলা প্রকৌশলী মো.রফিকুল ইসলাম বলেন,পুরাতন ড্রেনের ইটসমুহ দায়িত্বেরত উপ-সহকারী প্রকৌশলী আতাউর রহমানের তত্বাবধানে রয়েছে। তিনি ইষ্টিমেট করে হস্থান্তর করলে নিলাম দেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার মো.মাহবুবুর রহমান বলেন,বিষয়টি আমার জানা নেই,তবে খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

আগষ্ট ০২.২০২১ at  ১৭:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহ/জআ