থানচিতে ১৬ হাজার ৮০ জনকে করোনা টিকা দেয়ার প্রস্তুতি

বান্দরবানে থানচি উপজেলা ১৬ হাজার ৮০ জনকে করোনা প্রতিরোধক ভ্যাকসিন টিকা দেয়ার ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্বাস্থ্য বিভাগ। উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, সমাজের গন্যমান্য ব্যক্তিদের সমন্বয়ের উপজেলা ৪টি ইউনিয়নের ৭ ই আগস্ট থেকে ১৩ ই আগস্ট পর্যন্ত করোনা প্রতিরোধক ভ্যাকসিন টিকা সেবা প্রদান করা হবে।

রবিবার (১ আগস্ট) সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে করোনা টিকা শতভাগ জনগনকে দেয়ার প্রস্তুতি ও অনুষ্ঠিত সমন্বয় সভাতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: ওয়াহিদুজ্জামান মুরাদ সভাপতিত্বে আগামীকাল সোমবার হতে ইউনিয়নের বাস্তবায়ন কমিটি গঠন, গণসচেতনতা জন্য বাজারে মাইকিং, মাস্ক পড়া, স্যাইনিটাইজার ব্যবহার, হাত ধোঁয়া নিশ্চিত করাসহ করোনা ভ্যাকসিন জিরো টলারেন্স নিয়ে আসার সিন্ধান্ত গৃহীত হয়। সরকারে ঘোষিত ৭ ই আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে ১৮ বছরের উপরে সকল শ্রেনীর পেশা জনগণ এই টিকা গ্রহন করা যাবে। উপজেলায় ১৮ বছর উপরে সকলকে করোনা ভ্যাকসিন টিকা গ্রহনের জন্য আহব্বান জানান সংশ্লিষ্টরা।

উপজেলা ৪ ইউনিয়নের ৪টি ক্যাম্প স্থাপন করা হবে। এছাড়াও দুর্গম সীমান্ত এলাকায় বড় মদক, ছোট মদক, রেমাক্রী বাজারে সরকারী প্রাথমিক বিদ্যালয় গুলিতে ক্যাম্প স্থাপন করানো হবে। ৭,৮,৯ আগস্ট ২০২১ রেমাক্রী ইউনিয়নে ৩টি কেন্দ্র ও ১০,১১,১২ আগস্টে তিন্দু, বলিপাড়া ইউনিয়ন জনগণের জন্য থানচি সদর ইউনিয়নের পরিষদ ভবন এবং সদর ইউনিয়নের সকলে জন্য থানচি সরকারী উচ্চ বিদ্যালয়ের হলরুমে টিকা কেন্দ্র স্থাপন করে করোনা ভ্যাকসিন টিকা সেবা প্রদান করা হবে বলে সিন্ধান্ত হয়।

আরো পড়ুন :
ভুয়া পুলিশ সেজে ছিনতাইয়ের ঘটনায় জড়িত, গ্রেফতার ২
দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের মোমবাতি প্রজ্জ্বলন

এ সময় উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী, ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, উপজেলা থানা পরিদর্শক ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) সুদ্ধীপ রায়, প্রেস ক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা (অনুপম), প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ তারিকুল ইসলাম, এলইজিডি উপসহকারী প্রকৌশলী মোঃ জাকের হোসেন ও ৪ ইউপি চেযারম্যানরা উপস্থিত ছিলেন।

জুলাই ০১.২০২১ at ১৭:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সিএএম/এসআর