টাইগারদের বোলিং-ফিল্ডিং ছন্দে ১৫২ রানে অলআউট জিম্বাবুয়ে

জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের মধ্যে চাকাভা সর্বোচ্চ ৪৩ রান করেন
বিজ্ঞাপন

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আজ বৃহস্পতিবার বাংলাদেশকে ১৫৩ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে।

নিজের চোখকেও বিশ্বাস করতে কষ্ট হয় সাব খেলতে নেমে কী অসাধারণ ক্যাচ নিলেন ২০ বছরের তরুণ শামীম হোসেন! তার আগে দুর্দান্ত এক ক্যাচ নেন সৌম্য সরকার! এক ইনিংসে এমন দুটি ক্যাচই খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। ফলে বোলিং ও ফিল্ডিংয়ে খেলা নিয়ন্ত্রণে রাখল বাংলাদেশ।

এর আগে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। ব্যাটিংয়ের স্বাগতিকদের শুরুটা ভালো হলেও শেষটা ভালো হয়নি। প্রথম ১০ ওভারে উইকেট হারিয়ে ৯১ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। পরবর্তী ১০ ওভারে টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সুবিধা করতে পারেনি সিকান্দার রাজা বাহিনী। স্বাগতিক ব্যাটসম্যানদের মধ্যে লেগিংস চাকাভা ২২ বলে ৪৩ রান করেন। ম্যাচের ১৮ তম ওভারে সাইফুদ্দিনের বলে শামীম পাটোয়ারী যে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন তার দীর্ঘদিন সমর্থকদের স্মরণে থাকবে। নির্ধারিত ২০ ওভারে ১৫২রানের জিম্বাবুয়েকে গুড়িযে দিয়েছে টাইগাররা।

টাইগার বোলারদের মধ্যে মুস্তাফিজুর রহমান ৪ অভাবে ৩১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। সাইফুদ্দিন ৪ ওভার বল করে ২৩ রানে ২ উইকেট এবং শরিফুল ইসলাম ৩ ওভারে ১৭ রানে ২ উইকেট তুলে নেন। অপর দু’টি উইকেট তুলে নেন সৌম্য সরকার এবং সাকিব আল হাসান।