গ্যালেঙ্গায় পরিত্যাক্ত অবস্থায় ২৯টি মর্টান বোম উদ্ধারের পর বলিপাড়া ইউনিয়নের ধ্বংস

বিজ্ঞাপন

বান্দরবানে রুমা উপজেলায় গ্যালেঙ্গা ইউনিয়ন এলাকায় মাটির নিচে পুতে রাখার পরিত্যাক্ত অবস্থায় ২৯টি উচ্চ বিস্ফোরক মর্টার বোম বলিপাড়া জোন উদ্ধার করে ধ্বংস করা হয়েছে।

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে থানচি উপজেলায় বলিপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেনরোয়া পাড়া এলাকায় উদ্ধারকৃত ২৯টি উচ্চ বিস্ফোরক মর্টার বোম ধ্বংস করা হয়েছে। (১৯ জুলাই) সোমবার বিকালে বান্দরবান রিজিয়নের অধীনসহ বলিপাড়া জোনের লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল আলমের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করে এসব উচ্চ বিস্ফোরক মর্টার বোম উদ্ধার করা হয়।

সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যে ভিত্তিতে রুমা উপজেলায় গ্যালেঙ্গা ইউনিয়ন এলাকায় মাটির নিচে পুতে পরিত্যাক্ত অবস্থায় ২৯টি উচ্চ বিস্ফোরক মর্টার বোমের সন্ধান পাওয়া যায়। পরে বান্দরবান রিজিয়নের অধীনসহ বলিপাড়া জোনের বিশেষ তাৎপরতায় উচ্চ বিস্ফোরক এসব মর্টার বোম উদ্ধার করা সম্ভব হয়।

এদিকে বলিপাড়া বিজিবি জোন কমান্ডার লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল আলম জানান, বিশেষ তৎপরতার ফলে এ ধরনের উচ্চ বিস্ফোরক উদ্ধার করা সম্ভব হয়েছে। এগুলো উদ্ধার করা ফলে, অত্র এলাকায় বসবাসরত জনগণসহ সকলেই বড় ধরনের দুর্ঘটনা ও অভাবনীয় ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে।

তিনি আরো বলেন, বান্দরবানে যে কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম দমনে বান্দরবান রিজিয়নের আইন শৃঙ্খলা বাহিনীর গোয়েন্দা তাৎপরতা বৃদ্ধিসহ এ ধরনের অপারেশনাল কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।