নারী ক্ষমতায়ন ও উন্নয়নে সরকার ব্যাপকভাবে কাজ করেছে

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই বাংলাদেশের নারীরা আজ এগিয়ে যাচ্ছে। নারী উন্নয়নের একটি রোল মডেল হিসেবে বিশ্বের কাছে মর্যাদা পাচ্ছে বাংলাদেশ। নারী ক্ষমতায়ন ও উন্নয়নে সরকার ব্যাপকভাবে কাজ করেছে।’

দেশকে এগিয়ে নিতে হলে পুরুষের পাশাপাশি নারীদের এগিয়ে আসতে হবে। নারীর ক্ষমতায়নে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। সরকারি-বেসরকারিসহ তৃণমূল পর্যন্ত সর্বক্ষেত্রে এখন নারীর উপস্থিতি দৃশ্যমান। বাংলাদেশে সর্বক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীরা এখন এগিয়ে যাচ্ছে।

দেশের উন্নয়নে নারীর অংশগ্রহণ এবং অবদান এখন দৃশ্যমান । উন্নত বিশ্বের মতো বাংলাদেশের নারীরাও শিক্ষা ও যোগ্যতা বলে নিজ নিজ অবস্থানে ভূমিকা রেখে যাচ্ছেন। শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস-আদালতে নজর দিলেই এর প্রমাণ মেলে।

কর্মক্ষেত্রে মেয়েদের উপস্থিতি জানিয়ে দেয় বাংলাদেশের নারীরা এখন আর পিছিয়ে নেই। দেশের প্রতিটি কর্মক্ষেত্রেই নারীদের অংশগ্রহণ সার্বিক উন্নয়ন বেগবান করেছে।

ঝুঁকিপূর্ণ ও চ্যালেঞ্জিং পেশায় তাদের সময়োপযোগী অবস্থান দেশকে নিরন্তর ধারায় সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে। ১৯ জুলাই ২০২১ সোমবার দিনাজপুর শহরের জেল রোডস্থ সিঙ্গার শো-রুমে এমপির বরাদ্দের অর্থয়ানে নারীদের মাঝে সেলাই মিশিন ও ৫ জনের মাঝে লেপটপ বিতরণ কালে উপরোক্ত কথাগুলো বলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এম.পি।

এসময় উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সাইফুল ইসলাম, পিপি. এ্যাড. মোঃ রবিউল ইসলাম রবি, সিঙ্গার শো-রুমের ম্যানেজার মুসফিকুর রহমান।

জুলাই,১৯.২০২১ at ২২:২২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর