চিতলমারীতে প্রধানমন্ত্রীর নামে কোরবানি হবে ‘রাজাবাবু’

বাগেরহাটের চিতলমারীতে এবারের পবিত্র ঈদুল আযহায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন ও বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়সহ শেখ পরিবারের নামে কোরবানি দেয়া হবে।

চিতলমারী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ নিজাম উদ্দীন নিজ গোয়ালে ৪ বছর ধরে পালন করা ৮০০ কেজি ওজনের ‘রাজাবাবু’ নামের এ গরুটি কোরবানি দেবেন। তাই পবিত্র ঈদুল আযহা ঘনিয়ে আসায় প্রতিদিনই সদর ইউনিয়নের বারাশিয়া গ্রামে চেয়ারম্যানের বাড়িতে অনেকেই দেখতে আসছেন ৮০০কেজি ওজনের ‘রাজাবাবু’ নামের ওই গরুটি।

সোমবার বিকাল ৫ টায় বারাশিয়া গ্রামে এ বৃহৎ আকৃতির গরুটি দেখতে যান বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের ব্যক্তিগত সহকারী ফিরোজুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুন হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক অবনী মোহন বসু, প্রচার সম্পাদক শোয়েল মোল্লা, দপ্তর সম্পাদক বিধান ব্রহ্ম, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রবীন হীরা, সাবেক জিএস রাকিুবুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা।

এ ব্যাপারে শেখ নিজাম উদ্দিন জানান, নিজ গোলায়ে প্রায় ৪ বছর ধরে ‘রাজাবাবু’ নামের এই গরুটিকে তিনি পরম যতে লালন-পালন করেছেন। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে তিনি এই গরুটিকে প্রধানমন্ত্রীসহ শেখ পরিবারের অন্যান্য সদস্যদের নামে কোরবানি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরো জানান, গত বছরও তিনি ‘চিতা পাহাড়’ নামে বৃহৎ আকৃতির একটি গরুও প্রধানমন্ত্রীসহ শেখ পরিবারের সদস্যদের নামে কোরবানি দিয়েছিলেন।

জুলাই,১৯.২০২১ at ১৯:১২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর