স্বাস্থ্য বিধি অমান্য করে পাইকগাছায় টিসিবির পণ্য সংগ্রহে মানুষের ভীঁড়

পাইকগাছায় টিসিবির পণ্য কিনতে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মানুষের ব্যাপক ভিঁড় দেখা গেছে। এদিকে চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় টিসিবির পণ্য কিনতে আসা বহু মানুষ খালি হাতে ফিরে গেছে। সংশ্লিষ্ট ডিলাররা বলছেন, পণ্যের বরাদ্দ কম থাকায় সরবরাহ কম তাই আগ্রহিদের সামাল দিতে তাদেরকে রীতিমত হিমশিম খেতে হয়েছে।

রবিবার সকাল থেকে উপজেলা পরিষদের সামনে ও কপিলমুনি সদরে ট্রাকে করে টিসিবির পণ্য হিসেবে তেল, চিনি, ডাল বিক্রি করতে দেখা যায়। এসময় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে সাধারণ মানুষদের পণ্য সামগ্রী কিনতে দেখা যায়।

টিসিবির পণ্য বিক্রেতা রিংকু জানান, করোনাকালে ঈদকে সামনে রেখে সাধারন মানুষের চাহিদার তুলনায় টিসিবির পণ্য সরবরাহ অনেক কম। যারা লাইনে দাঁড়িয়ে ছিলেন তাদের সবাইকে পণ্য দেয়া সম্ভব হয়নি।

অন্যদিকে কপিলমুনির টিসিবির ডিলার আমিনুল ইসলাম বজলুরও একই প্রতিক্রিয়া। তিনি বলেন, সকলকে পণ্য দিতে না পেরে তিনিও বিব্রত বোধ করছেন। টিসিবির পণ্য জনপ্রতি ২ কেজি চিনি ১১০ টাকা, ২ কেজি ডাল ১১০ টাকা ও ৫ লিটার তেল ৫শ টাকায় বিক্রি হচ্ছে। যা বাজার মুল্যের চেয়ে অনেকটা কম। দামে কম ও মানে ভাল হওয়ায় বরাবর টিসিবির পণ্যের প্রতি সাধারনের চাহিদা বরাবরই বেশি। তার উপর করোনাকালে ঈদকে সামনে রখে চাহিদা বেড়েছে কয়েক গুণ। তবে চাহিদা বাড়লেও সরবরাহ বাড়ানো হয়নি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, পৌরসভায় কোনো ডিলার না থাকায় কপিলমুনির ডিলারকে দিয়ে পণ্য বিক্রির ব্যবস্থা করায় লোকজনের ভিঁড় বেড়েছে।

জুলাই,১.২০২১ at ১:২২:২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর