গাবতলীতে ভুয়া ম্যাজিষ্ট্রেট গ্রেফতার

বিজ্ঞাপন

বগুড়ার গাবতলী ভুমি অফিসে খারিজের তদবির করতে এসে আকমাদুর রহমান (৩৫) নামের এক ভুয়া ম্যাজিষ্ট্রেট গ্রেফতার হয়েছে। তার বাড়ি গাবতলী উপজেলার কাগইল ইউনিয়নের দড়িপাড়া গ্রামে, পিতার নাম মোঃ তোজাম্মেল হোসেন সরকার।

১৮ জুলাই রোববার দুপুর ১ টায় গাবতলী উপজেলা সহকারী কমিশানার (ভূমি) অফিসে গিয়ে অফিস সহকারী বিজল কুমার দাসের কাছে আকমাদুর রহমান নিজেকে একজন ৩৭তম বিসিএস ক্যাডারের ম্যাজিষ্ট্রেট পরিচয় দেয় এবং জনপ্রশাসন মন্ত্রানালয়ে কর্মরত আছেন বলে জানান। এরপর সে গাবতলী উপজেলার হাতিবান্দা মৌজার একটি নামজারী (খারিজের) জন্য কাগজপত্র বিজল কুমারের কাছে দেন।

এরপর ঐ ভুয়া ম্যাজিষ্ট্রেট আকমাদুর রহমান সহকারি কমিশনার (ভূমি) মোছাঃ সালমা আকতারের সাথে সাক্ষাত করেন। সহকারি কমিশনার (ভূমি) তাকে তার পুর্ববর্তী কর্মস্থল, ব্যাচ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি কোন বিভাগে পড়াশোনা করেছে, শিক্ষকের নাম ও বিভাগিয় প্রধানের নামসহ বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করেন। সে ওই সকল প্রশ্নের কোন উত্তর বলতে পারেনা।

সহকারি কমিশনার (ভূমি) মোছাঃ সালমা আকতার খোঁজ নিয়ে জানতে পারেন সে কোন ম্যাজিষ্ট্রেট নয়, ভুয়া ম্যাজিষ্ট্রেট। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রওনক জাহানের সাথে পরামর্শ করে সহকারি কশিশনার (ভূমি) মোছাঃ সালমা আকতার ভুয়া ম্যাজিষ্ট্রেট আকমাদুর রহমানকে গাবতলী মডেল থানায় সোপর্দ করেন।

এব্যপারে যোগাযোগ করা হলে, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রওনক জাহান ও গাবতলী মডেল থানার (ওসি) মোঃ জিয়া লতিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এঘটনায় গাবতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিস সহকারী বিজল কুমার দাস বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।

জুলাই,১৮.২০২১ at ২২:১৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর