ঝিকরগাছার নির্বাসখোলা ইউপির ভিজিএফ চাউল বিতরণের উদ্বোধন

যশোরের ঝিকরগাছা উপজেলার নির্বাসখোলা ইউনিয়নের গরীব, দুস্থ ও অসাহয় মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসাবে ভিজিএফ’র চাউল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। তবে ইউপি সদস্যের দায়িত্বে অবহেলার কারণে ইউনিয়নের ১ ও ২ নং ওয়ার্ডের সাড়ে ১১শ জন মানুষের ঈদের আগে চাউল পাওয়া অনিশ্চিত হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার সকালে চাউল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম। আগামী তিনদিন সকাল-বিকাল ইউনিয়নের ৫ হাজার ১১২ জন গরীব, দুস্থ ও অসাহয় মানুষের মধ্যে এ চাউল প্রদান করা হবে।

কিন্তু ইউনিয়নের ১নং (বেড়াওপানি-মির্জাপুর) ওয়ার্ডের ইউপি সদস্য আয়নাল হক ও ২ নং (খরুষা-রাজারডুমুরিয়া) ওয়ার্ডের ইউপি সদস্য আলমগীর কবীরের দায়িত্বে অবহেলার কারণে দুই ওয়ার্ডের এক হাজার ১৬০ জনের ঈদের আগে চাউল পাওয়া অনিশ্চিত হয়ে গেছে। শনিবার সকালে এই দুই ওয়ার্ডের চাউল বিতরণের সময় ছিল কিন্তু ইউপি সদস্যরা চাউলের সিলিপ বিতরণ না করার কারণে ১নং ওয়ার্ডের ৫শ ৭০ জন ও ২নং ওয়ার্ডের ৫শ ৯০ জনের চাউল বিতরণ করা হয়নি।

এ ব্যাপারে ইউপি সদস্য আয়নাল হক ও আলমগীর কবীর জানান, আমাদের তালিকা প্রদান করা হয়নি। যেকারণে আমরা সিলিপ বিতরণ করিনি। ইউপি সচিব মোকলেছুর রহমান জানান, সকল সদস্যদের কাছে তালিকা ও সিলিপ পাঠিয়ে দেয়া হয়েছে।

৫নং (দিঘড়ী-বাউশা) ওয়ার্ডের ইউপি সদস্য গোলাম মোস্তফা জানান, মিটিংয়ের মাধ্যমে সকল ওয়ার্ডের তালিকা সংশোধন করে জমা দেয়ার নির্দেশ ছিল। আমার তালিকায়ও কিছু সমস্যা ছিল, তা সংশোধন করে জমা দিয়েছি।

ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, পরিষদের সকল সদস্যদের নিয়ে আমি মিটিং করেছি। সবাইকে তালিকা সংযোজন-বিয়োজন করে জমা দেয়ার কথা বলা হয়েছে। ১ ও ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য বাদে সবাই তালিকা সংশোধন করে জমা দিয়েছে। সেই তালিকা অনুযায়ী চাউল বিতরণের সময় নির্ধারণ করা হয়েছে।

কিন্তু ১নং ওয়ার্ডের সদস্য আয়নাল হক ও ২নং ওয়ার্ডের সদস্য আলমগীর কবীর চাউল বিতরণের সিলিপ বিতরণ করেনি। ফলে শনিবার সকালে ঐ দুই ওয়ার্ডের চাউল বিতরণের কথা থাকলেও তাদের চাউল বিতরণ করা সম্ভব হয়নি। ফলে ঈদের আগে তাদের চাউল প্রদান করা হবে কিনা তা নিয়ে অনিশ্চিয়তা আছে।

তিনি আরো জানান, আমি উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেছি। তিনি দুই ওয়ার্ডের চাউল বিতরণ বন্ধ রাখতে বলেছেন।

আরো পড়ুন:
বাংলাদেশ বর্ডার গার্ড এর ৯৬ তম রিক্রুট ব্যাচের সমাপনী
পাইকগাছা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি গঠন

চাউল বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রবোধ কুমার পাল, উপসহকারী কৃষি অফিসার জামশেদ আলী, ইউপি সচিব মোকলেছুর রহমান প্রমূখ।

জুলাই,১৭.২০২১ at ২১:৪৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর