উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে চৌগাছার পশুহাট ভেঙ্গে দিল যৌথ বাহিনী

যশোরের চৌগাছার ঋষিপাড়ায় স্থাপিত পশুহাট উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হকের নির্দেশে বন্ধ করে দিয়েছে যৌথ বাহিনী । এ সময় যৌথ বাহিনীর সাথে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) কাফি বিন কবির।

জানা গেছে, চৌগাছা উপজেলার মোঃআনোয়ারুল ইকবাল, আতাউর রহমান লাল, গোবিন্দ্র সাতরা ও আবিদ হাসান লালু ঝিনাইদাহের মহেশপুর উপজেলার পুড়াপাড়া পশুহাটের দিন রবি ও বুধবারের সাথে মিল রেখে বাংলা ১৪২৪ সাল থেকে চৌগাছার ঋষিপাড়ানামক স্থানে পশুহাট চালিয়ে আসছে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার জন্য সরকার ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর বিধি-নিষেধ আরোপ করে।

এ নির্দেশের আলোকে উপজেলা প্রশাসন চৌগাছা ঋষিপাড়া পশুহাটটি বন্ধের নির্দেশনা দেন। কিন্তু হাটমালিকরা পশুহাটটি বসানোর জন্য বিভিন্ন সময় চেষ্টা করেন্ । উপজেলার প্রশাসন ও যৌথ বাহিনীর কঠোরতার কারণে হাটটি বন্ধ রাখতে বাধ্য হয় । সরকার পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধি নিষেধের পরিপত্র জারি করেছে।

এ সুযোগে চৌগাছার পশুহাটের মালিকরা সরকারের নির্দেশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে উপজেলা প্রশাসনের নির্দেশকে অমান্য করে ১৪ জুলাই সম্পূর্ণ অবৈধভাবে পশুহাট চালু করে। এ খবর পেয়ে চৌগাছা উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) কাফি বিন কবিরের উপস্থিতিতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে হাটটিবন্ধ করে দেন।

আরো পড়ুন:
ঝিনাইদহের শ্রেষ্ট এক দানবীর নাসের শাহরিয়ার জাহেদী মহুল
চৌগাছার চুটারহুদা-বল্লভপুর সড়কের উপর নির্মিত ব্রিজটি ভেঙে পড়ায় জন দূর্ভোগ সৃষ্টি হয়েছে

এ ব্যাপারে চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হকের নিকট জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন। এ ধরণের কাউ কেউ করে থাকলে তাদেরও উপযুক্ত শাস্তির আওতায় আনা হবে।

জুলাই,১৪.২০২১ at ২০:৫৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর