চৌগাছায় অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যামান আদালতের অভিযান

যশোরের চৌগাছায় অবৈধভাবে বালু উত্তোলনের স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে উপজেলার নারায়নপুর ইউনিয়নের বাটিকামারি মৌজার বেলের মাঠ নামক স্থানে এই অভিযান পরচিালিত হয়। সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, আনসার ও স্কাউট সদস্যদের সম্বন্ময়ে ভ্রাম্যমান আদালতের নেতৃত্বে ছিলেন উপজেলার সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাফী বিন কবির।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতেই ওই স্থানে অবৈধ বালু তোলা বন্ধ করতেই এই অভিযান চালান হয়েছে বলে জানিয়েছেন এসি ল্যান্ড কাফী বিন কবির। তিনি বলেন অবৈধ বালু উত্তোলন বন্ধ করতে ওই অঞ্চলের ৩০০ জন মানুষ গন স্বাক্ষর করে একটি স্মারকলিপি দিয়েছেন।

সে সকল অভিযোগ এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড.মোস্তানিছুর রহমান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিষ্ট্রেট প্রকৌশলি এনামুল হকের নির্দেশে আমরা ওই স্থানে অভিযান পরিচালনা করি।

কিন্তু আমাদেরকে দূর থেকে দেখে তারা পালিয়ে যায়। একারনে কাউকে আটক বা জরিমানা করা সম্ভব হয়নি। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন সোহরাব হোসেন ওরফে বিষে নামক একজন ব্যক্তি ও তার সহযোগিরাই ওখান থেকে বালু তুলছেন।

আরো পড়ুন:
চৌগাছার চুটারহুদা-বল্লভপুর সড়কের উপর নির্মিত ব্রিজটি ভেঙে পড়ায় জন দূর্ভোগ সৃষ্টি হয়েছে
পটুয়াখালীতে লকডাউনে অসহায় যৌন কর্মীদের মাঝে ত্রান বিতরন

এদিকে দেশব্যাপী অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে ২০২০ সালের ৬ সেপ্টেম্বর সব জেলা প্রশাসককে (ডিসি) কড়া বার্তা দিয়েছিল মন্ত্রী পরিষদ বিভাগ। তারপরেও উপজেলার অনেক স্থান থেকে অবৈধ বালু উত্তোলনের খবর আসা থেমে নেই।

জুলাই,১৪.২০২১ at ২০:৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর