চৌগাছার চুটারহুদা-বল্লভপুর সড়কের উপর নির্মিত ব্রিজটি ভেঙে পড়ায় জন দূর্ভোগ সৃষ্টি হয়েছে

যশোরের চৌগাছার চুটারহুদা-বল্লভপুর সড়কের উপর নির্মিত একটি ব্রিজ ভেঙে পড়ায় জনদূর্ভোগ সৃষ্টি হয়েছে।ফলে ঝুঁকি নিয়ে চলাচল করছে এ অঞ্চলের কয়েক হাজার মানুষ। উপজেলার স্বরুপদাহ ও সুখপুকুরিয়া ইউনিয়নের চুটারহুদা,মাকাঁপুর বল্লভপুর, কাকুড়িয়া, হিজলিসহ আশেপাশের আরো কয়েকটি গ্রামের মানুষ এই সড়কটি ব্যবহার করে পুড়াপাড়া হয়ে মহেশপুর আশা যাওয়া করে। ব্যস্ততম এই সড়কটির ব্রিজ ভেঙ্গে যাওয়ায় মাঝারি ও ভারি যানবাহন যাতায়াত বন্ধ রয়েছে।

উপজেলার চুটারহুদা-বল্লভপুর সড়কের প্রাইমারি স্কুলের সামনেই ব্রিজটির একপাশ ভেঙে বড় গর্ত সৃষ্টি হয়েছে। ভাঙ্গা অংশের কংক্রিট ও রড বেরিয়ে আছে। যে কোন সময় পুরো ব্রিজটি ধ্বংসে পড়তে পারে।

স্থানীয়রা জানান, এই সড়ক দিয়ে পুড়াপাড়া বাজার হয়ে মহেশপুর, চৌগাছা ও যশোরসহ দেশের বিভিন্ন স্থানে রোগী পরিবহনসহ জরুরী পন্য পরিবহন করা হয়। সড়কের উপরে নির্মিত ব্রিজটি প্রায় দুই মাস আগে আংশিক ভেঙে পড়ে। দিনে দিনে এর আকার বৃদ্ধি পাচ্ছে,ফলে সকল প্রকার মাঝারি ও হালকা যানবহন চলাচল একে বারেই বন্ধ হয়ে আছে।

স্বরুপদাহ ইউনিয়নের চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন বলেন, সড়ক ও ব্রিজটি অনেক বছর আগে এলজিইডি নির্মাণ করেছিলো,ব্রিজটি পুরাতন হয়ে যাওয়াতে কিছু অংশ ভেঙে গেছে। তিনি আরো বলেন এটা তো এলজিইডি’র দায়িত্ব আমাদের না।

উপজেলা প্রকৌশলি মনছুর রহমানকে ব্রিজটির ছবি দেখানো হলে তিনি বলেন, এটি একটি ইউ ড্রেন।তার পরেও আমরা দ্রুত সময়ের মধ্যে সমাধান করার চেষ্টা করবো। তিনি তখনই একজন উপ-সহকারি প্রকৌশলিকে ঘটনাস্থল দেখতে পাঠিয়ে দেন। তিনি বলেন জন দূর্ভোগ লাঘবে আমার যা যা করোনীয় সেটি অবশ্যই দ্রুত সময়ের মধ্যে সমাধান করার চেষ্টা করবো।

আরো পড়ুন:
ঝিনাইদহ ১ টি ওয়ান শুটারগান ও কার্তুজসহ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব -৬
গাবতলীতে বাড়ির রাস্তায় বেড়া ও খুঁটিপুঁত বন্ধ করায় এক পরিবারের অন্যত্র বসবাস

উল্লেখ্য ২০২০ সালের ১নভেম্বর প্রকৌশলি মনসুর রহমানের যোগদানের পরে উপজেলাতে এলজিডি’র কাজের মান ও গতি বৃদ্ধি পেয়েছে।

জুলাই,১৪.২০২১ at ২০:২৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর