ঝিনাইদহে গান্না ইউনিয়নে স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে নিজেদের রাস্তা নিজেরাই নির্মান করছেন

ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের দুর্গাপুর থেকে ভাদালীডাঙ্গা গ্রাম পর্যন্ত প্রায় ৪ কিঃমিঃ সড়ক চলাচলের বেহাল দশা। দীর্ঘদিন যাবৎ এই সড়কটি অবহেলিত। নির্বাচিত জন প্রতিনিধিরা উন্নয়নের কথা বললেও বাস্তবে তা কার্যকরী না হওয়ায় তারা এই মানববন্ধনের আয়োজন করেন।

সড়কটি উন্নয়নের অভাবে জেলার বড় ধান উৎপাদনকারী বিল হুমদাহের বিলের ধান, মাঠের তরিতরকারী, কাঁচামাল বিক্রয় করতে খুবই অসুবিধার সম্মুখিন হন তারা। এছাড়া স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে অবর্ননীয় কষ্টের সম্মুখিন হন বলেও তারা জানান।

ইতমধ্যে এলাকার মানুষ নিজেরা উদ্যোগ নিয়ে ৫ লাখ টাকা যোগাড় করে ইট বালী ক্রয় করে ১৫দিন যাবৎ গ্রামের প্রায় ৩০০ শিশু, যুবক, কৃষক, শ্রমিক, ছাত্র-ছাত্রীরা সড়কটি নির্মাণের জন্য স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে দিনভর কাজ করে যাচ্ছে।

দুই গ্রামের ৯০জন যুবক উদ্যোগি হয়ে কাজটি শুরু করেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন যুব উগ্যোক্তা রাজু আহম্মেদ, ইয়াহিয়া, দুদু মিয়া, ইমন আলী, মসিউর রহমান, ছাত্রী স্বম্পা, টুম্পা, শিক্ষক ওয়াজেদ আলী, প্রভাষক সেলিম উদ্দীন, কৃষক রফিকুল ইসলাম প্রমুখ।

আরো পড়ুন:
মতলব উত্তরে গৃহবধুর জুলান্ত লাশ উদ্ধার
দেশে করোনায় মৃত্যু ছাড়াল ১৭ হাজার

মানববন্ধন থেকে স্থানীয়রা বলেন দীর্ঘদিন অবহেলিত এ সড়কটি উন্নয়নের কথা মাননীয় এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যানসহ সকল জনপ্রতিনিধিদের কাছে একাধীকবার জানালেও তারা বলেন কাজটি হয়ে যাবে কিন্ত বাস্তবে তা কার্যকরী হয় না। তারা এই সড়কটি নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

জুলাই,১৪.২০২১ at ১৯:৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর