তেঁতুলিয়ায় ঈদুল আজহা উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে বসলো পশুর হাট

বিজ্ঞাপন

করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে ঈদুল আজহা-কোরবানির পশুর হাট বসলো পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

করোনা ভাইরাস (কোভিড-১৯) রোধকল্পে সার্বিক চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। রোববার বাংলাদেশের আকাশে চাঁদ দেখা যাওয়ায় আগামী ২১ জুলাই কোরবানি ঈদ উদযাপিত হবে বলে ঘোষণা দিয়েছেন জাতীয় চাঁদ দেখা কমিটি। বৃহৎ এই ধর্মীয় উৎসব কেন্দ্র করে রীতি অনুযায়ী পশু কোরবানির মাধ্যমে ধর্মীয় আচার পালন হয়।

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও সামাজিক রীতি, ক্ষুদ্র ব্যবসায়ী,খামারি, ক্রেতা-বিক্রেতা প্রান্তিক পর্যায়ের কৃষকসহ সামগ্রিক দিক বিবেচনায় (কোভিদ-১৯) পরিস্থিতির মধ্যেও গত বছরের ন্যায় সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে কোরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার (১৪ জুলাই) পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার অন্যতম শালবাহান হাটের পার্শ্ববর্তী হাই স্কুল মাঠ ও মাদ্রাসা মাঠের খোলা জায়গায় গরু এবং ছাগল পৃথক পৃথক স্থানে পশুর হাট বসানো হয়েছে।

আরো পড়ুন:
নয়ারহাটে ৫শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
গাইবান্ধায় পশুর হাটে প্রশাসন, ভো-দৌড় দিলো হাটুরেরা

তবে,পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার শালবাহান হাটে তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের নিবিড় তদারিকসহ স্থানীয় জনপ্রতিনিধি, তেঁতুলিয়া থানা পুলিশ, আনসার, গ্রাম পুলিশ ও সংশ্লিষ্ট হাট ইজারাদারের স্বেচ্ছাসেবকগণ নিয়োজিত রয়েছে।

জুলাই,১৪.২০২১ at :৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর