ঈদের বিশেষ ‘পাঁচফোড়ন’

বিজ্ঞাপন

ঈদুল আজহা উপলক্ষে এবারো নির্মিত হয়েছে ঈদের বিশেষ ‘পাঁচফোড়ন’। ভিন্ন ধারার এ ম্যাগাজিন অনুষ্ঠানটি নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। রকমারি আয়োজন নিয়ে সাজানো এ অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের তৃতীয় দিন রাত ১০টায় এটিএন বাংলায়।

অনুষ্ঠানটির উপস্থাপনা সাজানো হয়েছে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দুই বন্ধুর মধ্যে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার মাধ্যমে। উপস্থাপনায় থাকছেন মীর সাব্বির ও সাজু খাদেম। দুই বন্ধুর মধ্যে কোরবানির ঈদকে নিয়ে মজার আলোচনা হতে থাকে। আর আলোচনার ফাঁকে প্রসঙ্গক্রমে আসতে থাকে গান, নাটক ও বিভিন্ন বিষয়ের উপর চমৎকার সব রির্পোটিং।

এবারের আয়োজনে থাকছে দুটি গান। হাসন রাজার একটি জনপ্রিয় গান নতুন সংগীতায়োজনে গেয়েছেন সেলিম চৌধুরী। আর একটি দ্বৈত সংগীত গেয়েছেন শিল্পী কমল ও তানজিনা রুমা। গানটির কথা লিখেছেন গীতিকবি মনিরুজ্জামান পলাশ, সুর ও সংগীত পরিচালনা করেছেন নাভেদ পারভেজ। ঢাকা ও ঢাকার আশেপাশে মনোরম লোকেশানে গানগুলোর চিত্রায়ণ করা হয়েছে।

‘পাঁচফোড়ন’ এর জাদু পরিবেশন করবেন ‘ইত্যাদি’ খ্যাত জাদুকর ম্যাজিক রাজিক। এছাড়া মশলার ওপর একটি অনুসন্ধানী প্রতিবেদনও দেখা যাবে। রাজশাহীর পবা উপজেলার দহপাড়া গ্রামের তেঁতুলতলার ভ্রাম্যমাণ চা বিক্রেতা রনির ওপর রয়েছে একটি অনুকরণীয় প্রতিবেদন। কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার শিমুলিয়া গানটি এখন ইউটিউব গ্রাম হিসেবে। এই ইউটিউব গ্রামের ওপর থাকছে একটি ভিন্নধর্মী প্রতিবেদন।

আরো পড়ুন:
গাইবান্ধায় যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের স্মরণে দোয়া মাহফিল
ফুলবাড়ীতে মাদকবিরোধী অভিযানে গাঁজাসহ আটক-১

বিশেষ আয়োজনে বিভিন্ন ধরনের ব্যঙ্গাত্মক, রসাত্মক ও সচেতনতামূলক নাট্যাংশ থাকছে এবার। এগুলোতে অভিনয় করেছেন- জিল্লুর রহমান, আমিন আজাদ, কাজী আসাদ, সুভাশিষ ভৌমিক, কামাল বায়েজিদ, জাহিদ চৌধুরী, বিণয় ভদ্র, বিলু বড়ুয়া, আনোয়ার শাহী, সাজ্জাদ সাজু, সজল, নজরুল ইসলাম, নিসা, ইমিলাসহ আরও অনেকে।

জুলাই,১৪.২০২১ at ১১:২২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর