বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে অতি জরুরী ছাড়া সাধারণ যাত্রীদের পারাপার বন্ধ

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে জরুরী প্রয়োজন ছাড়া কোন যাত্রীবাহী যানবাহন ফেরিতে উঠতে দিচ্ছে না ঘাটে দায়িত্বরত থাকা ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্টরা। ফলে সাধারণ যাত্রীবাহী প্রাইভেটকার, মাইক্রোবাসসহ ছোট যানবাহন ফেরিতে পারাপার বন্ধ রয়েছে। শুধু পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি এবং রোগী ও মরদেহের সঙ্গে থাকা স্বজনদের গাড়িই পার হতে পারছে।

শিবচরের বাংলাবাজার ঘাটে পারাপারের অপেক্ষায় থাকা পণ্যবাহী ট্রাকের সংখ্যা রয়েছে । সোমবার রাত পর্যন্ত এগুলো পার করা সম্ভব হবে বলে বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে।

এদিকে স্রোতের তীব্রতা বেড়ে যাওয়ায় শিমুলিয়া থেকে ছেড়ে আসা ফেরিগুলোর বাংলাবাজার ঘাটে আসতে সময় বেশি ব্যয় হচ্ছে। মূল পদ্মা পাড়ি দিয়ে চ্যানেলে প্রবেশ করতে স্রোতের মুখোমুখি হতে হয় ফেরিগুলোর। তীব্র স্রোত উপেক্ষা করে চলতে না পারায় তিনটি ডাম্প ফেরি বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, আজ সকাল থেকে নৌরুটে ১০টি ফেরি চলাচল করছে। ফেরিতে পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, পিকআপ, অ্যাম্বুলেন্স আর লাশবাহী গাড়ি পারাপার করা হচ্ছে। যাত্রীবাহী কোন যানবাহন ফেরিতে পার করা হচ্ছে না। বাংলাবাজার ঘাটে শিমুলিয়াগামী পরিবহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। তবে শিমুলিয়া থেকে আসা ফেরিতে পণ্যবাহী ট্রাকের পাশাপাশি অ্যাম্বুলেন্স এবং অ্যাম্বুলেন্সে থাকার রোগীর স্বজনদের প্রাইভেটকার ও মাইক্রোবাস রয়েছে।

বিআইডব্লিউটিএ’র মেরিন কর্মকর্তা (শিমুলিয়া ঘাট) আহমদ আলী বলেন, পদ্মায় স্রোত বেড়েছে। ফলে ফেরি চলাচল কিছুটা বিঘ্নিত হচ্ছে। সোমবার সকাল থেকে ১০ টি ফেরি চলছে। ফেরিতে যাত্রীবাহী কোন যানবাহন পার হতে দেওয়া হচ্ছে না।

আরো পড়ুন:
কেশবপুর পৌরসভায় করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি গঠন
থানচিতে সদর হাসপাতালে জনবল সংকটের স্বাস্থ্য সেবা পেতে ভোগান্তিতে উপজেলাবাসীর

বাংলাবাজার ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) মো. জামালউদ্দিন বলেন, ঘাটে প্রবেশ পথে পুলিশের চেক পোস্ট রয়েছে। সেখান থেকেই সাধারণ যাত্রীবাহী কোন গাড়ি এলে তাঁদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। জরুরি প্রয়োজন বা চিকিৎসা সংক্রান্ত কাজে যাওয়া যাত্রীদের ঘাটে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

জুলাই,১২.২০২১ at ১৩:৩২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর