নাটোরে কলা গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

বিজ্ঞাপন

জমি লিজের টাকা দিতে বিলম্ব হওয়ায় নাটোরের গুরুদাসপুরের নাজিরপুুর গ্রামে শত্রুতা করে রেজোয়ার হোসেন নামের এক কলাচাষীর ২০০টি কলা গাছ কেটে ফেলেছে জমির মালিক। এতে দেড় লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কলাচাষী রেজোয়ার হোসেন।

শনিবার (১০ জুলাই) সকালে শত্রুতা করে গাছ গুলি কেটে ফেলে জমির মালিক জাকির হোসেন। রেজোয়ার হোসেন উপজেলার গোপিনাথপুর গ্রামের জহুরুল ইসলামের ছেলে।

ক্ষতিগ্রস্ত কৃষক রেজোয়ার হোসেন ও অভিযোগ সূত্রে জনাগেছে,‘রেজোয়ার হোসেন গত ১ বছর পূর্বে কলা চাষের জন্য জাকির হোসেনসহ তার অপর ওয়ারিশগনের নিকট থেকে ৩ বছর মেয়াদী জমি লিজ নিয়ে কলা চাষ করেন। এক বছরে টাকা যথাযথ ভাবে পরিশোষ করে ও দ্বিতীয় বছরের টাকা অন্য ওয়ারিশগনের মধ্যে পরিশধ করে।

জাকির হোসেনের ভাগের টাকা দিতে বিলম্ব হওয়ায় জাকির হোসেন তার ৩ ছেলে রফিকুল, রবিউল ও নাজমুল হোসেন কে সঙ্গে নিয়ে সকাল ১০ টার দিকে দেশীয় ধারালো অস্ত্র হাসুয়া ও দা নিয়ে রেজোয়ার হোসেনের চাষকৃত কালগাছ কাটতে থাকে।

রেজোয়ার হোসেন টের পেয়ে জমিতে গিয়ে কালগাছ কাটতে নিষেধ করলে তাকে প্রাণনাশের হুমকি দেয়ে কালগাছ কেটে চলে যায় তারা। এঘটনায় কলাচাষী রেজোয়ার হোসেন বাদি হয়ে জাকির হোসেন ও তার ৩ ছেলে রফিকুল, রবিউল ও নাজমুল হোসেনের নামে গুরুদাসপুুর থানায় লিখিত অভিযোগ করেছেন।

আরো পড়ুন:
লকডাউনে শৈলকুপা খাদ্য গুদাম থেকে নিম্ন মানের পচা চাল সরবরাহ ?
ফুলবাড়ীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

গুরুদাসপুর থানার ওসি আব্দুর রাজ্জাক অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান,‘ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা ববে।’

জুলাই,১০.২০২১ at ১৮:২৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর