কঠোর লকডাউন, ঢিলেঢালা মহাসড়ক!

আইনের তোয়াক্কা না করেই সাভারের চলছে গণপরিবহন, এরই সাথে পাল্লা দিয়ে দেখা যাচ্ছে, তিন চাকার থ্রি হুইলার, প্রাইভেট কার, ও মোটরসাইকেলসহ নানা যানবাহন। করোনার তৃতীয় ধাপে কঠোর লকডাউন ঘোষণা করলে সাভারে তা পালিত হচ্ছে ঢিলেঢালা ভাবে।

মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে গণপরিবহনসহ বিভিন্ন যানবাহন। স্বাস্থ্যবিধি না মেনে এসব পরিবহন চলায় অনেকে করোনা সংক্রমনের আশংকা করেছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মহাসড়ক আইনি ব্যবস্থা থাকলেও প্রশাসনের নাকের ডগায় দাপিয়ে বেড়াচ্ছে এই সব যানবাহন। দূরপাল্লার এসব যানবাহন যাত্রীদের পৌঁছে দিচ্ছে তাদের গন্তব্যে।

লকডাউন থাকলেও মহাসড়কে পণ্য পরিবহনের নামে ওইসব যানবাহনে যাত্রী উঠানো হচ্ছে। রোগী পরিবহনের এম্বুলেন্সে করেও যাত্রী বহন করা হচ্ছে। এছাড়া মহাসড়কে প্রাইভেটকার, রিক্সা, কাভার্ড ভ্যানসহ বিভিন্ন যানবাহনে করে যাত্রী বহন করা হচ্ছে। সরকারের স্বাস্থ্যবিধি উপেক্ষা করে বিভিন্ন বাসস্ট্যান্ডে যাত্রীদের ভীর ও পরিবহনে যাত্রী বহন করতে দেখা গেছে।

গাড়ি চালকের সাথে কথা বললে তারা বলেন, রাস্তায় চলাচলের সময় যেসব সমস্যা হয় তা আমরা তাদের (পুলিশের) সাথে কথা বলে ঠিক করে ফেলি।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার ওসি, সাজ্জাদ করিম খানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে, তিনি প্রতিবেদককে বলেন, এই বিষয়ে আপনি থানায় এসে দেখে যান।

আরো পড়ুন:
কলেজ ছাত্র আশিককে সহযোগীতার হাত বাড়িয়ে দিলেন মেয়র জাহাঙ্গীর আলম
চালু হচ্ছে বিশেষ ট্রেন

তিনি আরো বলেন, আমরা রীতিমতো মহাসড়ককে অভিযান চালাচ্ছি মামলা দিয়ে গাড়ি ধরছি। এছাড়াও যেখানে মহাসড়কে তিন চাকার থ্রি হুইলার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। সেখানে দূরপাল্লার যান হিসেবে ব্যবহৃত হচ্ছে এইসব অটোরিকশা।

জুলাই,০৬.২০২১ at ১২:০২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর