আমি আরো বাচঁতে চাই

বান্দরবানে থানচিতে বয়ক হেডম্যান পাড়া নিবাসী ও থানচি সরকারী উচ্চ বিদ্যালয়ের ৮শ শ্রেনিতে পড়ুয়া মেধাবী ছাত্রী তুমলে ম্রোঃ দীর্ঘদিন থেকে এ্যাপেন্ডিসাইটিস রোগে আক্রান্ত হয়ে বান্দরবান সদরে ইম্যানুয়েল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত অপারেশন করার পরামর্শ দিয়েছে।

তুমলে ম্রো (১৬) পিতা মাংপং ম্রো, মাতা কাইপ্লি ম্রো বয়ক হেডম্যান পাড়া, থানচি সদর। সে ২০২১ সালে থানচি সরকারী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনিতে অধ্যায়নরত বলে পারিবারিক সূত্রে জানা যায়। তুমলে ম্রো বলেন, আমাকে সবাই একটু সহযোগীতা করুন। আমি আরো বাচঁতে চাই।

কঠোর লক-ডাউনে কর্মহীন হয়ে পড়া তাঁর পরিবারের অর্থ সংকটে চিকিৎসা করতে না পারায় ঘরে নিয়ে আসার সিন্ধান্ত নিয়েছে তার বড় ভাই রেংহাই ম্রো।

পরিবারিকভাবে অর্থ সংকটে চিকিৎসার অভাবে অকালে ঝড়ে যেতে পারে এই ছাত্রী। পরিবারের আর্থিক সংকটের কারণে মেধাবী এই ছাত্রীর জীবন সংকটে থাকায় তার পরিবার সমাজের সবার কাছ থেকে অর্থ সহায়তা চেয়ে সহযোগীতা কামনা করেছে।

তুমলের বাবা একজন হতদরিদ্র জুম চাষী তিনি জানান, ৩-৪ মাস আগেই আমার মেয়ে পেটে ব্যাথা অনুভব করলে আলসার মনে করে তাঁকে বাড়ীতে ঔষধ সেবন করে চিকিৎসা দিয়ে আসছিলাম।

কিন্তু গত ১৪ ই জুন অসম্ভব ব্যাথা অনুভুত হলে দ্রুত থানচি স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করি। কর্তব্যরত চিকিৎসক বান্দরবানে রেফার করলে একই দিনে বান্দরবানের ইম্যানুয়েল হাসপাতালে ভর্তি করি। তার শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ পরীক্ষা নিরীক্ষার পর রেজাল্ট আসে এ্যাপেন্ডিসাইটিস।

আরো পড়ুন:
আবেদনের ২৪ ঘন্টার মধ্যে বিদ্যুৎ সংযোগ পেয়ে খুশী রফিকুল
কোটচাঁদপুরে স্বামীর সঙ্গে অভিমানে স্ত্রীর আত্মহত্যা
সরকারী কঠোর বিধি-নিষেধ ও স্বাস্থ্যবিধি অমান্য করায় ভোলায় ভ্রাম্যমান আদালত ৬৭ জনকে জরিমানা

এই-ম্যানুয়েল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা: জ্যোতিময় ম্রো জানান, তাঁকে দ্রুত অপারেশন করতে হবে তা নাহলে জীবন সংকটে পড়তে পারে। তুমলে ম্রো’র পরিবার তার অপারেশনের জন্য অর্থ সহযোগীতা চেয়েছেন।

সহযোগীতা করার জন্য বিকাশ নাম্বার (পারসোনাল) :-০১৮৬৯২৮৯৫৫৬।

জুলাই,০৬.২০২১ at ১০:৩৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর