সরকারী কঠোর বিধি-নিষেধ ও স্বাস্থ্যবিধি অমান্য করায় ভোলায় ভ্রাম্যমান আদালত ৬৭ জনকে জরিমানা

সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধ ও স্বাস্থ্যবিধি অমান্য করে ও বিনা কারণে বাইরে সড়কে ঘোরাঘুরি করার অপরাধে ভোলায় ৬৭ জনের ৭৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ১জনকে ৩ দিনের কারাদ- দেওয়া হয়েছে।

সোমবার (৫ জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযানে এ জরিমানা ওহারাদ- করা হয়। গত ৫ দিনে জেলায় ৭৭৭টি মামলায় ৮০৬ জনেকে ৭লক্ষ ৮০ হাজার ৫৫০ টাকা জরিমানা এবং ১৭ জনের বিভিন্ন মেয়াদে কারাদ- দেওয়া হয়েছে।

কঠোর বিধিনিষেধের পঞ্চমদিনে জেলার ৬ উপজেলায় ৯টি ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন। অভিযানে ভোলা সদরের ৩৮ জনকে ৩০ হাজার ৭শত টাকা ও ১ জনকে ৩ দিনের কারাদ- দেওয়া হয়।

জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত সূত্র জানা যায়, ৬ উপজেলার মধ্যে দৌলতখানে ৩ জনকে ৮শত টাকা, বোরহানউদ্দিনে ৬ জনকে ২ হাজার, লালমোহনে ৬ জনকে ১ হাজার ৮শত টাকা, তজুমদ্দিনে ৬ জনকে ২ হাজার ৭শত টাকা ও চরফ্যাশনে ৯ জনকে ৩৬ হাজার টাকা জরিমান করা হয়।

ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ হাসান বলেন, করোনা মোকাবিলায় জেলার ৭ উপজেলা থেকে সর্বমোট ৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় কঠোর লকডাউন, স্বাস্থ্যবিধি অমান্য এবং বিনা কারণে সড়কে ঘোরাফেরার কারণে ৬২ মামলায় ৬৭ জনের জরিমানা এবং ১ জনের কারাদ- দেওয়া হয়। ভোলায় গত ৫ দিনে ৮৬টি ভ্রাম্যমার আদালদের মাধ্যমে ৭৭৭টি মামলায় ৮০৬ জনেকে ৭লক্ষ ৮০ হাজার ৫৫০ টাকা জরিমানা এবং ১৭ জনের বিভিন্ন মেয়াদে কারাদ- দেওয়া হয়েছে।

এদিকে জেলা শহর সহ উপজেলাগুলোর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, নৌ-বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্টগার্ড ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), আনসার ব্যাটালিয়ান সদস্যদের অভিযান ও টহল অব্যাহত রয়েছে।

আরো পড়ুন:
কেশবপুরে অসহায় দরিদ্রদের মাঝে ইউপি সদস্য কামালের শাক-সবজী বিতরণ
বিদায় নিয়েও গোল্ডেন বুট পাচ্ছেন রোনালদো!

গত ৫ দিনেও সড়কে চলনি কোনো গণপরিবহন। তবে কিছু এলাকায় দোকানপাট খোলা থাকতে ও অবৈধ অটো বোরাক ও অটো রিক্সা চলাচল করতে দেখা যায়।

জুলাই,০৫.২০২১ at ২১:০৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর