ছেলের সাবেক স্ত্রীকে বিয়ে করলেন বাবা!

কয়েক বছর ধরে বাবা পরিবারের খোঁজ খবর রাখছিলেন না। সংসারে টাকাপয়সা দেওয়াও বন্ধ করে দিয়েছিলেন। এ কারণেই বাবার সন্ধানে ছিলেন ছেলে। শেষ পর্যন্ত বাবার নতুন ঠিকানা খুঁজে পান তিনি। তবে বাবার সঙ্গে খুঁজে পান নিজের সাবেক স্ত্রীকেও। সেই সাবেক স্ত্রী বর্তমানে ছেলেটির বাবার দ্বিতীয় স্ত্রী। সম্পর্কে ছেলেটির সৎমা।

শুধু তাই নয়, বাবা ও ‘নতুন মায়ে’র সংসারে দুই বছরের এক ছেলেও রয়েছে। এই ঘটনা জানতে পেরে বাকরুদ্ধ হয়ে যান ছেলে। পরে সাবেক স্ত্রীকে নিজের কাছে ফেরাতে পুলিশেও অভিযোগ দেন।

ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে। আনন্দবাজার পত্রিকার তথ্য অনুযায়ী, বদায়ূঁ জেলার ২২ বছরের এক যুবকের বাবা অনেক আগে নিজের পরিবারকে ছেড়ে সম্ভল জেলায় আলাদা থাকতে শুরু করেন। পেশায় পরিচ্ছন্নতাকর্মী ৪৮ বছরের ওই ব্যক্তি সংসারে টাকাপয়সা পাঠানও বন্ধ করে দেন। এরপর বাবার ঠিকানা জানতে তথ্য অধিকার আইনে (আরটিআই) মামলা করেন যুবক। তাতেই জানতে পারেন তার ‘নতুন মা’য়ের কথা।

২০১৬ সালে এই ‘নতুন মায়ে’র সঙ্গেই বিয়ে হয়েছিল ওই যুবকের। তবে সে সময় দু’জনেই ছিলেন অপ্রাপ্তবয়স্ক। সে বিয়ে টেকে মাত্র ছয় মাস। পরে মেয়েটি স্বামীকে মদ্যপ বলে দাবি করে বিচ্ছেদ নেন।

এদিকে বাবার সঙ্গে সাবেক সেই স্ত্রীর বিয়েতে ক্ষুদ্ধ হয়ে থানায় অভিযোগ করেছেন যুবক। তার অভিযোগের পর দু’পক্ষকে আলোচনায় ডাকে বিসৌলি থানা পুলিশ। যুবকের সাবেক স্ত্রীর দাবি, দ্বিতীয় পক্ষের সঙ্গে সুখে সংসার করছেন তিনি। তাই সাবেক স্বামীর কাছে ফিরতে চান না।

আরো পড়ুন:
কেশবপুরে অসহায় দরিদ্রদের মাঝে ইউপি সদস্য কামালের শাক-সবজী বিতরণ
বিদায় নিয়েও গোল্ডেন বুট পাচ্ছেন রোনালদো!
ঈদে লকডাউন প্রসঙ্গে যা বললেন প্রতিমন্ত্রী

বিসৌলি থানার এক কর্মকর্তা জানান, যুবকের প্রথম বিয়ের সময় দুজনই অপ্রাপ্ত বয়স্ক ছিলেন। সে বিয়ের কোনো নথিও নেই। তাই ওই নারীকে আগের স্বামীর কাছে ফেরাতে ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি। তবে ফের আলোচনার জন্য আরও একটি নোটিশ দেওয়া হবে দু’পক্ষকে।

জুলাই,০৫.২০২১ at ২১:০০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর