কোটচাঁদপুরে নির্মানাধীন ৫০ শয্যা হাসপাতালের কাজে অনিয়ম!

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মানাধীণ ৫০ শয্যা হাসপাতালের বর্ধিতকরণের মূল ভবনের কাজে নিম্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার ও কাজে কারচুপির আশ্রয় নেওয়ায় নির্মাণ কাজ বন্ধ করলেন স্থানীয় পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম।

রবিবার সকালে স্থানীয়দের অভিযোগ পেয়ে নির্মানাধীণ ৫০ শয্যা হাসপাতাল ভবন পরিদর্শনে যান। ঘটনাস্থলে যেয়ে মেয়র দেখেন মানের বালি ও ঢালাই কাজে ব্যবহৃত নির্মাণ সামগ্রী ব্যবহারে কারচুপি করা হচ্ছে। এসময় তিনি ঠিকাদারী প্রতিষ্ঠানের দায়িত্বরত লোকজনকে কাজ বন্ধ করতে বলেন। বিষয়টি নিশ্চিত করেছেন, কাজের তদারকির দায়িত্বে থাকা সহঃ প্রকৌশলী আব্দুর রহিম। এ খবর লেখা পর্যন্ত নির্মানাধীণ ৫০ শয্যা হাসপাতাল ভবনের কাজ বন্ধ ছিল।

সূত্রে জানাযায়, ২০২০ সালে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্য থেকে ১’শ শয্যা বিশিষ্ট উন্নতিকরণে নির্মানাধীণ ৫০ শয্যা হাসপাতালের বর্ধিতকরণের মূল ভবনের কাজ শুরু হয়। যা, অনিক ট্রেডিং কর্পোরেশন নামে ঢাকার একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ভবন নির্মাণের কাজ করছে। ২ বছর মেয়াদে কাজের শুরু থেকেই নানা অনিয়ম ও কারচুপির অভিযোগ উঠে।

নিম্মমানের বালি, ঢালাইয়ে কুচি পাথর ব্যবহার না করা, এমনকি সিডিউল অনুযায়ী কাজ না করার অভিযোগের খবর পাওয়া যায়। ২৬ কোটি ৯৬ লক্ষ ৩’শ ৯৫ টাকা ব্যায়ে নির্মিত কাজে নার্স ডরমেটরী ৫ম তলা, কনসালটেন্ট ভবন ৫ম তলা, ডক্টরস্ কোয়াটার ৪র্থ তলা (ভার্টিকাল ২য় তলা), নার্স কোয়াটার ৪র্থ তলা (১তলা সম্প্রসারন) ভবন নির্মান কাজ শুরু হয়।

আরো পড়ুন:
ঝিনাইদহের উপ-শহরপাড়ায় নগদ অর্থসহ সোনার গহনা চুরি
গাবতলীতে কঠোর লকডাউন-৩৭ মামলা ৩৭ হাজার ৩ শত টাকা জরিমানা আদায়

এরই মধ্যে বিভিন্ন সময়ে কাজের অনিয়ম ও কারচুপির অভিযোগ উঠলেও সংশ্লিষ্ট স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এ বিষযে কোন ব্যবস্থা গ্রহন করেননি। রবিবার স্থানীয় পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন পরিদর্শনে গিয়ে নিম্মমানের কাজ দেখতে পেয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের দায়িত্বরত লোকজনকে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

জুলাই,০৪.২০২১ at ২৩:২২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর