চৌগাছায় চলছে লকডাউন, কঠোর অবস্থানে প্রশাসন

সারা দেশের মতো যশোরের চৌগাছা উপজেলায়ও চলছে সরকার ঘোষিত কঠোর লকডাউন। উপজেলা প্রশাসন ও আইন শৃংখলা রক্ষাকারি বাহিনীর সদস্যদের কঠোর অবস্থানের ফলে ভোর থেকেই চৌগাছা বাজারের তেমন একটা লোক দেখা মেলেনি।একই সাথে বন্ধ ছিলো বাজারের সকল দোকান পাট,বন্ধ ছিলো উপজেলার সকল সরকারি-বেসকারি অফিস।বিশেষ প্রয়োজন ছাড়া তেমন কাইকে দেখা মেলেনি। নির্বাহী অফিসারের নেতেৃত্বে আইন শৃংঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা উপজেলার পাতিবিলা, দেবিপুরসহ বেশকিছু বাজার পরিদর্শন করেছেন।

এ দিকে চৌগাছা উপজেলাতে বিজিবি অবস্থান করছেন, দ্রুত সময়ের মধ্যে সেনাবাহিনীও চলে আসবেন বলে জানা গেছে। উপজেলা প্রশাসন কঠোর লকডাউনের এই সাত দিনে সকলকেই ঘরে থাকার অনুরোধ করেন। যারা আইনকে অমান্য করবেন তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে জানা গেছে।

আরো পড়ুন:
ঝিনাইদহ জেলা রিপোর্টারস ইউনিটের সম্মানিত সদস্য জাহাঙ্গীর আলম করোনা ভাইরাস মৃত্যু
করোনা সুরক্ষায় লড়ছেন চেয়ারম্যান বজলুর রহমান

উপজেলা নির্বাহী অফিসার মোঃ এনামুল হক জানান, করোনার ভয়াবহ সংক্রমণরোধে সরকার ঘোষিত ১ সপ্তাহের কঠোর লকডাউন বাস্তবায়নে কাজ করছি। যশোর অঞ্চলে এই সংক্রমণ মারাত্মক আকার ধারন করেছে উল্লেখ করে তিনি বলেন, সারা দেশে সকাল ৮ থেকে বিকেল ৫ টা পর্যন্ত কাঁচা ও নিত্যপন্যের দোকান খোলা রাখার নির্দেশনা থাকলেও যশোরের সকল উপজেলাতে সকাল ৮ টা হতে দুপুর ১২ টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা আসতে পারে বলে তিনি জানান।