ভূঞাপুরে উপবৃত্তির টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র

টাঙ্গাইলের ভূঞাপুরে কলেজের ছাত্রীদের কাছ থেকে উপবৃত্তির টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। স্থানীয় লোকমান ফকির মহিলা ডিগ্রি কলেজের ৩ ছাত্রীর কাছ থেকে প্রায় ৩০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকচক্রটি।

কলেজের অধ্যক্ষ হাসান আলী সরকার জানান, আমার কলেজের ৩ জন ছাত্রীর টাকা হাতিয়ে নেয়ার তথ্য পেয়েছি। আরও কোনো ছাত্রীর টাকা নিয়েছে কিনা জানতে পারিনি। ভুক্তভোগী একাদশ শ্রেণির ছাত্রী মুন্নি খাতুনের ১০ হাজার টাকা, রুমি আক্তারের ৯ হাজার ও রিয়া খাতুনের কাছ থেকে ১০ হাজার টাকা।

প্রধান করণিক ছানোয়ার হোসেন জানান, প্রতারকচক্র ০১৮৭৫৫৪৪৯৩৯ এবং ০১৮৯০২০৬৩৩৬ নম্বর থেকে শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবার কখনও কলেজের প্রভাষকের নাম ব্যবহার করে কৌশলে ছাত্রীদের কাছ থেকে পিন নম্বর জেনে অ্যাকাউন্টের টাকা হ্যাক করে নেয় এবং বেশি টাকা বরাদ্দ দেয়ার কথা বলে অতিরিক্ত ৫ হাজার টাকা করে বিকাশের মাধ্যমে জমা দিতে বলে।

ছাত্রীরা বেশি টাকা পাওয়ার আশায় বিকাশের মাধ্যমে টাকা পাঠায়। উল্লেখ্য, প্রতারকচক্র শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের নাম ব্যবহার করে কৌশলে কলেজ থেকে ছাত্রীদের নাম।

আরো পড়ুন:
ঝিনাইদহ জেলা রিপোর্টারস ইউনিটের সম্মানিত সদস্য জাহাঙ্গীর আলম করোনা ভাইরাস মৃত্যু
শিবচরে নিখোঁজ শিশুর মৃতদেহ উদ্ধার

ও মোবাইল নম্বরসহ বিস্তারিত তথ্য সংগ্রহ করে। এখনো প্রতারক চক্রটি সক্রিয় রয়েছে। ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল ওহাব জানান, কলেজের অধ্যক্ষের সঙ্গে মোবাইলে কথা হয়েছে। ভুক্তভোগীদেরকে থানায় জিডি করার পরামর্শ দিয়েছি।