লালপুরে বিধিনিষেধে কঠোর অবস্থানে প্রশাসন, জরিমানা ৮ হাজার

সারাদেশের ন্যায় নাটোরের লালপুরে চলছে কঠোর বিধিনিষেধ। বিধিনিষেধ বাস্তবায়নে রাস্তায় রয়েছে সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাব ও ম্যাজিস্ট্রেট। বিধিনিষেধের প্রথমদিন বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে বৃষ্টির কারণে রাস্তায় দেখা যায়নি মানুষ। কাঁচাপণ্য ও মুদি দোকানগুলো খোলা থাকলেও সেগুলোতে ক্রেতার সংখ্যা কম দেখা যায়। কঠোর বিধি নিষেধের প্রথমদিনে লালপুর উপজেলার বিভিন্ন এলাকায় সরকারী বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি না ১৪ জনকে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার গোপালপুর পৌর এলাকায় বাজারসহ বিভিন্ন মোড়ে অভিযান চালিয়ে ৪ জন কে ১ হাজার ৫ শত টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার এর ভ্রাম্যমান আদালত। অপরদিকে লালপুর বাজার ও ওয়ালিয়া বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০ জনকে ৬ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিট্রেট খালিদ হাসান এর ভ্রাম্যমান আদালত। এসময় লালপুর থানা পুলিশ সঙ্গে ছিলো।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় উপজেলায় ১৩ জনের র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে নতুন করে আরও ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা একে এম শাহাবুদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে দেশব্যাপী সাতদিনের কঠোর বিধিনিষেধ।

আরো পড়ুন:
নাইক্ষ্যংছড়ির মোড়ে মোড়ে পুলিশ, কঠোর অবস্থানে সেনাবাহিনীর টহল
শিবচরে নিখোঁজ শিশুর মৃতদেহ উদ্ধার

এর আগে কঠোর বিধিনিষেধ আরোপ করে বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ২১টি শর্ত যুক্ত করে এ বিধিনিষেধ আরোপিত হয়েছে বলে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে জানানো হয়।