থানচিতে কঠোর লক-ডাউন পালনে প্রশাসন তৎপর

বান্দরবানে থানচিতে সারাদেশের ন্যায় কঠোর লক-ডাউন পালনে প্রথম দিনে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতা দেখা যাচ্ছে।

আজ বৃহস্পতিবার (১জুলাই) সকাল থেকে প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের টহল রয়েছে। উপজেলা সদর বাজারে চলাচলকারীদের জিজ্ঞাসাবাদ করছে সেনাবাহিনী ও পুলিশ। সকাল থেকে সকল ধরনের যানবাহন বন্ধ আছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান পাঠ ছাড়া বন্ধ আছে শপিংমল।

এছাড়াও সরকারি নির্দেশনা মানাতে অলিতে গলিতে অভিযান পরিচালনা করছে ভ্রাম্যমান আদালতের টিম। কোভিড-১৯ করোনা ভাইরাস সম্পর্কে আমরা মানুষকে সচেতন করেছি। এরপরও অনেকের মধ্যে সেই সচেতনতাসহ স্বাস্থ্যবিধি না মানলে তাদের জরিমানা ও শাস্তির আওতায় আনা হবে। উপজেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতের মাধ্যমে স্বাস্থ্যবিধি ও আইন অমান্যকারীদের জরিমানা করার হবে।

আরো পড়ুন:
শিবচরে নিখোঁজ শিশুর মৃতদেহ উদ্ধার
ঝিনাইদহ জেলা রিপোর্টারস ইউনিটের সম্মানিত সদস্য জাহাঙ্গীর আলম করোনা ভাইরাস মৃত্যু

উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউল গনি ওসমানী জানান, সরকার করোনা সংক্রমণ প্রতিরোধে যে সকল নির্দেশনা জারি করেছেন তা বাস্তবায়নে মাঠপর্যায়ে ভ্রাম্যমান আদালত কাজ করা হচ্ছে। যারা নির্দেশনা অমান্য করে তাদের আর্থিক দন্ডসহ শাস্তির দেয়া হবে। এ ছাড়া জনগণকে স্বাস্থ্য বিধি মেনে চলতে সর্তক করা হচ্ছে। প্রশাসনকে সহযোগীতা করতে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবি সদস্যরাও মাঠে রয়েছেন।