শিবচরে প্রান্তিক চাষী মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়

মাদারীপুরের শিবচরে খরিপ-২ মৌসুমে রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক চাষী মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে।

জানা যায়, ২০২০-২১ অর্থ বছরে খরিপ-২/২০২১-২২ মৌসুমে রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বুধবার দুপুরে উপজেলা চত্বরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের বীজ ও রাসায়নিক সার বিতরনের আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিস।

এসময় শিবচর পৌরসভার ১০ জন কৃষক, দত্তপাড়া ইউনিয়নের ৪০ জন, সন্নাসীরচরের ৩০ জন, বন্দরখোলার ২০ জন, চরজানাজাতের ২০ জন, কাঁঠালবাড়ির ৩০ জন, মাদবরচরের ৪০ জন, পাঁচ্চরের ৩৫ জন, দ্বিতীয় খন্ডের ৩০ জন, কুতুবপুরের ৩০ জন, কাদিরপুরের ৩০ জন, উমেদপুরের ৪০ জন, ভদ্রাসনের ৩৫ জন, ভান্ডারীকান্দির ৪০ জন, বাঁশকান্দির ৩৫ জন, উত্তর বহেরাতলার ৪০ জন, দক্ষিন বহেরাতলার ২০ জন, নিলখীর ৪০ জন, শিবচরের ২০ জন, শিরুয়াইলের ৩৫ জনসহ ৬ শ ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের প্রত্যেককে ১০ কেজী ডিএপি সার, ৫ কেজী এমওপি সার ও ৫ কেজী করে রোপা আমন ধানের বীজ প্রদান করা হয়। বিতরনকালে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আ: লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান , উপজেলা নির্বাচন অফিসার হারুনুর রশিদ ও উপজেলা কৃষি কর্মকর্তা অনুপম রায় প্রমূখ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:
আত্রাইয়ে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
ভারতে কমেছে মৃত্যু, বেড়েছে সংক্রমণ
সিলেটে কবরস্থান ও গীর্জা দখল করে ২২ তলা ভবন নির্মাণ