ঘুম পাড়িয়ে সর্বস্ব লুটে নিল ‘জিনের বাদশা’

চিকিৎসার নাম করে নিম পাতার রসের সঙ্গে চেতনানাশক খাইয়ে এক পরিবারের সবাইকে ঘুম পাড়িয়ে সর্বস্ব লুটে নিয়ে গেছে জিনের বাদশা পরিচয় দেওয়া এক প্রতারক।

সোমবার ঝিনাইদহের শৈলকুপা উপজেলার হিতামপুর গ্রামের বাসিন্দা সয়ফুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। বৃদ্ধ সয়ফুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছেন তিনি। চিকিৎসার জন্য গত রোববার বিকালে সদর উপজেলার কুশাবাড়িয়া গ্রামের রবিউল ইসলাম রবি (৬০) নামের এক জিনের বাদশাকে ডেকে আনেন তিনি।

জিনের বাদশা তাদের বলেন, এখন তো সন্ধ্যা হয়ে গেছে, আজকে গিয়ে কি করব। আর এই বাড়িতে অনেক কিছু আছে। আসনে বসতে হবে। সয়ফুল ইসলাম জানান, পরে তাদের কাছ থেকে টাকা টাকা নিয়ে দোকান থেকে মোমবাতি, সিঁদুর নিয়ে আসে ওই জিনের বাদশা। রাতে ঘরে আসন বসাবে বলে তাদেরকে নিমের পাতা বাটতে বলে। পরে তাদের সবাইকে যার যার ঘরে যেতে বলে। রাত ১০টার দিকে সবাইকে ডেকে নিম পাতার রস খাইতে দেয়। পরে ঘরে গিয়ে তারা ঘুমিয়ে পড়ে।

আরো পড়ুন:
সিলেটে লকডাউন মানতে সাধারণ মানুষের মাঝে অনীহা
ফুলবাড়ীতে ঝড়ে ঘরবাড়ী বিধ্বস্ত,আহত-৩

দুপুরে আমাদের ঘুম ভাঙলে তারা দেখতে পান, সব লুট করে নিয়ে গেছে জিনের পরিচয় দেওয়া ওই প্রতারক। সয়ফুলের ছেলে সুজন জানান, যাওয়ার সময় বাড়িতে থাকা নগদ ৬৫ হাজার টাকা, ১ জোড়া সোনার দুল, ১ টি আংটি, ১ জোড়া সোনার হাতের বালা ও পোশাক নিয়ে গেছে। এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি (তদন্ত) মহসীন হোসেন বলেন, এ ঘটনায় থানায় কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জুন ,২৯.২০২১ at ১৪:৩২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/কেএল/এসআর