প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অপরাধে ঘোড়াঘাটে এক যুবক গ্রেপ্তার

দিনাজপুরের ঘোড়াঘাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অপরাধে এক যুবককে গ্রেপ্তার করেছে ঘোড়াঘাট থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত ওই যুবক দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভার লালমাটি এলাকার দেলোয়ার হোসেনের পুত্র মেরাজ হোসেন (২০)। গত শুক্রবার দাড়িওয়ালা একটি ব্যক্তির ছবির উপরে প্রধানমন্ত্রীর ছবি লাগিয়ে বিকৃতি করে ‘ঘোড়াঘাট পৌর ছাত্রদল’ নামক ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোষ্ট করা হয়। সেখানে কুরুচিপূর্ণ মন্তব্যও করা হয়।

মুহুত্বেই ছবিটি ভাইরাল হয়ে যায়। ছবি ভাইরাল হওয়ার পর স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ফেসবুকে প্রতিবাদ করে। গত রবিবার রাতে ঘোড়াঘাট পৌর আওয়ামীলীগের সভাপতি ইউনূছ আলী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ঘোড়াঘাট থানায় একটি মামলা করে। এরপর রাতেই নিজ বাড়ি থেকে ওই যুবককে গ্রেপ্তার করে পুলিশ। ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি করার ঘটনায় আরো কেউ জড়িত আছে কিনা! তা আমরা খতিয়ে দেখছি।

আরো পড়ুন:
রামেক হাসপাতালের করোনায় আরও ১৪ মৃত্যু
করোনামুক্ত হয়ে বাড়ি ফিরল দেড় মাসের শিশু আফরিন

অন্যকারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও দ্রুত আইনের আওতায় আনা হবে। গ্রেপ্তার আসামীকে সোমবার সকালে দিনাজপুরের আদালতে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি করে ফেসবুকে ভাইরাল করার পর থেকেই ঘোড়াঘাটে আওয়ামীলীগ নেতৃবৃন্দরা ফেসবুকে প্রতিবাদের ঝড় তুলেছে।