রামেক হাসপাতালের করোনায় আরও ১৪ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। গত রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে তাদের মৃত্যু হয় এ নিয়ে চলতি মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট ৩১১ জনের মৃত্যু হলো।

এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি জানান, গত ২৪ ঘন্টায় মৃত ১৪ জনের মধ্যে সাতজন করোনা পজিটিভ ছিলেন। অন্য সাতজন উপসর্গ নিয়ে মারা গেছেন।

করোনা পজিটিভ সাতজনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের চারজন ও তিনজন রাজশাহীর বাসিন্দা। উপসর্গ নিয়ে রাজশাহীর আরও চারজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁর একজন করে মারা গেছেন।

এর আগে গত ১৯ জুনের পর প্রতি ২৪ ঘণ্টায় ১২ থেকে ১৮ জন পর্যন্ত মারা গেছেন। সর্বশেষ শনিবার থেকে রোববার পর্যন্ত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ১০ জনে নেমেছিল। কিন্তু পরের ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা আবারও বাড়ল।

আরো পড়ুন:
ডেল্টাই শেষ, ক্ষমতার শেষ প্রান্তে করোনা
লকডাউন কার্যকর করতে নেত্রকোনায় ১৩টি পয়েন্ট নির্ধারণ

হাসপাতাল পরিচালক আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৮ জন। গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে সর্বোচ্চ ৪৪২ জন রোগী ভর্তি ছিলেন। বর্তমানে হাসপাতালে মোট করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা ৪০৫টি