বদলগাছী করোনার সংক্রমণ বৃদ্ধি, উদাসীন মানুষ

নওগাঁর বদলগাছী মাহামারী ভাইরাস করোনার সংক্রমণ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ গ্রামেগঞ্জে ছড়িয়ে পড়লেও উদাসীন সাধারণ জনগণ। উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন, সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম উপজেলার বিভিন্ন স্থানে সভা ও সেমিনারে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দিলেও কেউ শোনছেনা সেই কথা। সাধারন জনগণ যেন স্বাস্থ্যবিধি তোয়াক্কাই করছে না।

এলাকাবাসী জানায়, বর্তমান প্রেক্ষাপটে সবচেয়ে ভয়ংকর পরিস্থিতি বিরাজ করে উপজেলার হাট বাজারগুলিতে। প্রতিটি হাটে শাক-সব্জি ও কাঁচামাল কেনা বেচার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন আসে এই উপজেলায়। সকাল থেকে দিনব্যাপি হাজার হাজার লোকের সমাগম ঘটে এসব হাট-বাজারে। সেখানে স্বাস্থ্য বিধি তো দূরের কথা, কারো মুখে মাস্ক পর্যন্ত থাকে না। করোনা এখন গ্রাম পর্যায়ে বিস্তার লাভ করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নওগাঁর জেলা প্রশাসক গত বৃহস্পতিবার আগামী ৩০ শে জুন পর্যন্ত জেলার সব গরুর হাট বন্ধ ঘোষনা করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন গত শুক্রবার উপজেলার সবচেয়ে বড় কোলা হটের গরুহাট টি ভেঙ্গে দেন।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. কানিস ফারহানা বলেন, বদলগাছী প্রতিদিন করোনা সংক্রমণ বেড়েই চলেছে। সোমবার ২০ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের পজিটিভ এসেছে। এ পর্যন্ত উপজেলায় মোট ৬৫ জন করোনা আক্রান্ত রোগী রয়েছে আর মারা গেছে ৫ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলকে মাস্ক পরতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই।

আরো পড়ুন:
অর্থ আত্মসাতের অভিযোগে গাইবান্ধার ৬টি সাংস্কৃতিক সংগঠনের সদস্যপদ স্থগিত
ফর্সা ত্বক পেতে দুধের ব্যবহার

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিন বলেন, আগামী ১ জুলাই থেকে সারাদেশের ন্যায় নওগাঁর বদলগাছীতেও সর্বাত্মক কঠোর লকডাউন বাস্তবায়ন করা হবে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে তিনি সর্বস্তরের জনগণকে বিধিনিষেধ মেনে চলার আহবান জানান।

জুন ,২৮.২০২১ at ১৬:৫৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআরএস/এসআর