ঢাকা বোর্ডে এইচএসসির ফরম পূরণ শুরু ২৯ জুন

করোনাভাইরাস মহামারীতে পরীক্ষা নিয়ে অনিশ্চয়তার মধ্যেই উচ্চ মাধ্যমিকের (এইচএসসি) শিক্ষার্থীদের ফরম পূরণের নির্দেশনা দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

আজ শুক্রবার (২৫ জুন) শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৯ জুন থেকে ১১ জুলাইয়ের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে ফরম পূরণ করতে হবে।
এবার নির্বাচনী পরীক্ষা হবে না জানিয়ে বিজ্ঞপ্তিতে সেজন্য ফি আদায় করতে নিষেধ করা হয়েছে।

বিডিনিউজ মহামারীর কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব স্কুল-কলেজ বন্ধ। কয়েক দফা উদ্যোগ নিয়েও শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি।

এ পরিস্থিতিতে গত বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা না নিয়ে জেএসসি ও এসএসসির ফলাফলের গড় করে পরীক্ষার্থীদের মূল্যায়ন ফল প্রকাশ করেছিল সরকার।

শিক্ষাপ্রতিষ্ঠান এখনও খুলতে না পারলেও এবার পরীক্ষা নেওয়ার পরিকল্পনার কথা বলে আসছে শিক্ষা মন্ত্রণালয়। সেজন্য সংক্ষিপ্ত সিলেবাসও প্রকাশ করা হয়।

তবে মহামারীর দ্বিতীয় ঢেউয়ে পরিস্থিতি নাজুক হয়ে পড়ায় পরীক্ষা আয়োজনের চূড়ান্ত ঘোষণা দিতে পারেনি সরকার। শিক্ষামন্ত্রী সম্প্রতি বলেছেন, এ বিষয়ে দ্রুত একটি সিদ্ধান্ত নিতে চান তারা।

ঢাকা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়, ফরম পূরণের জন্য বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের দুই হাজার ৫০০ টাকা এবং মানবিক ও ব্যবসায় শাখার শিক্ষার্থীদের এক হাজার ৯৪০ টাকা ফি দিতে হবে।

আরো পড়ুন:
চিতলমারীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু
চিতলমারীতে ডিজিটাল প্রযুক্তির আওতায় দুই মাধ্যমিক বিদ্যালয়
সারাদেশে ‘শাটডাউনের’ প্রস্তুতি

এর অতিরিক্ত ফি আদায় করলে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ার করা হয়েছে বিজ্ঞপ্তিতে।