রামেকে করোনায় মৃত্যুর মিছিল একদিনে আরও ১৮ জনের মৃত্যু, রাজশাহীর ১৩জন

বিজ্ঞাপন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা রোগীদের মৃত্যুর মিছিলে গত ২৪ ঘন্টায় আরও ১৮জনের মৃত্যু হয়েছে। মৃত্যুদের মধ্যে রয়েছে রাজশাহী ১৩জন। গত বুধবার সকাল থেকে শুরু করে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত রামেকের করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়েছে।

এর আগের ২৪ ঘণ্টায় মৃতু হয়েছিল ১৬ জনের। তার আগে ৪ জুন মৃতু হয়েছিল ১৬ জনের। ১১ জুন থেকে মৃত্যুর সংখ্যা ১০ থেকে ১৩ জনের মধ্যে ছিল। শুধু ১২ জুন চারজনের মৃত্যু হয়েছিল। এই প্রথম গতকাল বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৮ জনে।
এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি জানান জানান, মৃত ১৮ জনের মধ্যে ১৩ জনেরই রাজশাহী জেলার। একদিনে রাজশাহীরও এত বেশি সংখ্যক রোগী আগে কখনও মারা যাননি।

এছাড়া ২৪ ঘণ্টায় নওগাঁর চারজন ও চাঁপাইনবাবগঞ্জের একজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর সাতজন ও চাঁপাইনবাবগঞ্জের একজন করোনা পজিটিভ ছিলেন। বাকি ১০ জনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। এ নিয়ে চলতি মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট মৃত্যু হলো ২৫৫ জনের।

আরো পড়ুন:
নওগাঁর সাপাহারে মাতৃছায়া ছাত্রাবাস থেকে কিশোরী গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার
নওগাঁয় মুক্তিযোদ্ধা কল্যাণ ও পূর্নবাসন সোসাইটির আলোচনা সভা

হাসপাতাল পরিচালক আরও জানান, গত ২৪ ঘন্টায় ৫৪ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ৪০৪ জন রোগী রামেক হাসপাতালে ভর্তি রয়েছেন। আগের দিন ভর্তি ছিলেন ৪১০ জন। বর্তমানে হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা ৩৫৭টি।