নওগাঁয় করোনায় নতুন ২ জনের মৃত্যু আর শনাক্ত ২২১জন

বিজ্ঞাপন

নওগাঁয় করোনায় নতুন ২ জনের মৃত্যু আর শনাক্ত ২২১জনকরোনার সংক্রমণ ঠেকাতে নওগাঁয় চলমান বিশেষ বিধিনিষেধের মধ্যেই বেড়ে চলেছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ৭৮৮টি নমুনা পরীক্ষা করে ২২১ জনের শরীরে করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে জেলায় নমুনা পরীক্ষায় মোট শনাক্তের সংখ্যা ৩ হাজার ৯৫৭। শনাক্তের হার ২৮ দশমিক ৪ শতাংশ। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণে ০২ জনের মৃত্যু হয়েছে।

মারা যাওয়া ওই দুই ব্যক্তি জেলার বদলগাছি উপজেলা ও নওগাঁ পৌরসভার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট ৭০ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ২২১ জন জেলায় দ্বিতীয় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে গত রোববার ৭২৯ জনের নমুনা পরীক্ষায় ২৩০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩১ দশমিক ৪৫ শতাংশ। জেলায় এই ২৪ ঘন্টায় উপজেলা ভিত্তিক শনাক্তের সংখ্যা সদর উপজেলায় ৭৫ জন, রানীনগর উপজেলায় ১১ জন, আত্রাই উপজেলায় ৩ জন, মহাদেবপুর উপজেলায় ৩২ জন, বদলগাছি উপজেলায় ৫ জন, মান্দা উপজেলায় ১৪ জন, পতœীতলা উপজেলায় ১৬জন ধামইরহাট উপজেলায় ১৪ জন, সাপাহার উপজেলায় ১৩ জন, পোরশা উপজেলায় ১৩ জন এবং নিয়ামতপুর উপজেলায় ২৫জন।

গত ২৪ ঘন্টায় জেলায় হোম কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৩৮১ ব্যক্তিকে। এ পর্যন্ত মোট কোয়ারেনটাইনে নেয়া হয় ২৫ হাজার ৬শ ৯ জন। এ সময় কোয়রেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ১২৯ জন এবং এ পর্যন্ত মোট ছাড়পত্র পেয়েছেন ২১ হাজার ৯শ ৬৪ জন। করোনার সংক্রমণ রোধে ৩ জুন থেকে নওগাঁ জেলার কয়েকটি উপজেলায় সপ্তাহব্যাপী লকডাউন ঘোষণা করা হয়।

আরো পড়ুন:
পাইকগাছা আদালতের পুলিশ কনস্টেবল আজিজুরের করোনায় মৃত্যু
আজ সন্ধ্যার পরে দেখা মিলবে ‘স্ট্রবেরি মুন’

এ লকডাউন শেষে পুরো জেলায় বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়। স্থানীয় প্রশাসনের জারি করা বিধিনিষেধ এখনো চলছে এ জেলা করোনা প্রতিরোধ কমিটির ফোকাল পারসন ও ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর-এ মোর্শেদ বলেন, লকডাউন ও বিধিনিষেধের মধ্যেই জেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়া খুবই উদ্বেগের বিষয়। মানুষের অসচেতনতার কারণেই করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করা কঠিন হচ্ছে। সবাই যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে করোনার সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণ করা সম্ভব হতো।