ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে গণপরিবহন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঢাকার সঙ্গে সারাদেশের গণপরিবহন বন্ধের নির্দেশ দিলেও মানছে না দূরপাল্লার গণপরিবহন চালকরা। ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে গণপরিবহন দেদার চলাচল করছে। স্বাস্থ্যবিধি মানতেও অনীহা রয়েছে তাদের।

বুধবার (২৩ জুন) সকাল থেকেই ঢাকা টাঙ্গাইল মহাসড়কে উত্তরবঙ্গসহ বিভিন্ন জেলার গণপরিবহন চলতে দেখা গেছে।

এদিন সকালের দিকে গণপরিবহনের সংখ্যা কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দূরপাল্লার গণপরিবহনের সংখ্যা বাড়তে শুরু করেছে। তবে অন্যান্য দিনের তুলনায় গণপরিবহনের সংখ্যা কিছুটা কম দেখা গেছে।

বেশির ভাগ গণপরিহনের যাত্রী ও চালকদেরকেই স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। এতে সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে। তাদের দাবি দীর্ঘদিন দেশে চলমান লকডাউনের কারণে গাড়ি বন্ধ ছিল এতে তারা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে।

আবারও গণপরিবহন বন্ধের নির্দেশ দেওয়ায় আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে তাদের। পরিবার-পরিজন নিয়ে খুব কষ্টে দিন পার করতে হচ্ছে তাদের। যে কারণে অনেকটা বাধ্য হয়ে গাড়ি চালাচ্ছেন।

এদিকে টাঙ্গাইলেও করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে টাঙ্গাইল ও এলেঙ্গা পৌরসভা লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন এলাকায় খুব বেশি মানুষ দেখা যায়নি। দোকান ও শপিংমল বন্ধ রয়েছে।

আরো পড়ুন:
ফুলবাড়ীতে গাছ থেকে পড়ে ৪র্থ শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু
চৌগাছায় লক্ষ লক্ষ টাকা মূল্যের সরকারি গাছ নিধনের অভিযোগ

ট্রাফিক সার্জেন্ট মুশফিকুর রহমান জানান, গণপরিবহন বন্ধ করে দেওয়ার নির্দেশনা না পাওয়ায় তারা গণপরিবহন বন্ধ করে দিচ্ছে না। নির্দেশনা পেলেই মহাসড়কে গণপরিবহন বন্ধ করে দেওয়া হবে। সকাল থেকেই গণপরিবহন চলছে। তবে অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম চলাচল করছে বলেও জানান তিনি।